অবতক খবর,৩১ জানুয়ারিঃ ইলেকট্রিক সাইকেল বানিয়ে তাক লাগলো মুর্শিদাবাদের সাগরদিঘীর গোপালপুরের এক কলেজ পড়ুয়া। তার নাম হাসান সেখ,পিতা সাদেম আলী পিলকি পঞ্চায়েতের গোপালপুরের এক মধ্যেবিত্ত পরিবার থেকে উঠে আসা এই যুবক।

বর্তমান এই যুবক সাগরদিঘী আই টি আই কলেজে ইঞ্জিনিয়ারিং বভাগে পাঠরত ছাত্র। সুতরাং সে পড়াশোনা করে কতোটা শিখতে পেরেছে সেটাই পরীক্ষা করতে এই ইলেকট্রিক সাইকেল বানাতে শুরু করে ঐ যুবক।

১৮হাজার টাকা খরচ করে ২মাসেই বানিয়ে ফেলল বেটারী চালিত ইলেকট্রিক সাইকেল। প্রায় ৮০ কিলো মিটার চলবে এই সাইকেল, মাত্র দেড় ইউনিট বিদ্যুৎ অর্থাৎ ১২টাকার বিদ্যুৎ খরচ করলেই, মিলবে ৮০ কিলোমিটার আরামে রাস্তার পথ চলা। এবং ব্যাটারি শেষ হলে পায়ের প্যাডেল করেও যাওয়া যায়। সাইকেলে থাকছে হর্ন, হেড লাইট, মিউজিক ইত্যাদি। হাসান সেখ জানান, দিন দিন যে ভাবে পেট্রল ডিজেলের দাম আকাশ ছোঁয়া হচ্ছে তাতে আমাদের মতো মধ্যবৃত্ত ব্যাক্তিদের পক্ষে কলেজ যাওয়া সম্ভব নয়। সেই কথা মাথায় রেখে অভিনব ভাবনায়, খুব সল্প খরচে কলেজ যাতায়াত করতে পারছি। তিনি আরও জানান স্কুল থেকে পেয়েছি দিদির দেওয়া সবুজসাথী প্রকল্পের সাইকেল আর ১৮ হাজার খরচ করেছি, তাতেই সুন্দর একটা ইলেকট্রিক সাইকেল বানিয়েছি। সাগরদিঘীর বুকে এই প্রথম অভিনব ভাবনায় ইলেকট্রিক সাইকেল দেখে অনেকেই সাধুবাদ জানিয়েছেন হাসান সেখ কে। আমরা সরাসরি শুনবো হাসান সেখ এর মুখ থেকে কিভাবে বানালো ইলেকট্রিক সাইকেল।