অবতক খবর , মিতিন , কলকাতা :- আজ ২১শে ফেব্রুয়ারী ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট ( আই এস এস) উদ্যোগে টেকনোসিটি থানার অন্তর্গত বালিগুড়ি সিক্স লেনে আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও ভাষা রত্ন সম্মান প্রদান অনুষ্ঠান পালিত হলো।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীনতা সংগ্রামী পরিবারের সদস্য ও ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের প্রধান পৃষ্টপোষক পীরজাদা আব্বাস সিদ্দিকী আল কোরাইশী ভাইজান।

তিনি বাংলা ভাষার জন্য যে সমস্ত বাংলার বীর সন্তান শহীদ হয়েছিলেন তাঁদের স্মরন করে বলেন, বর্তমান সরকার আন্তজার্তিক মাতৃভাষা দিবস উদযাপন অনুষ্ঠান করতে যেভাবে প্রশাসনকে কাজে লাগিয়ে আমাদের বাধা দিয়েছে সেটা কোন বাঙালিই মেনে নিতে পারেনা।

কারন স্বাধীনচেতা বাঙালির রক্তে রাঙা এই ২১শে ফেব্রুয়ারী কোন বাঙালি ভুলতে পারেনা। এবং আমি একজন স্বাধীনতা সংগ্রামীর পরিবারের সদস্য কি করে ভুলতে পারি? পীরজাদা আব্বাস সিদ্দিকী সাহেব আরও বলেন, আমি প্রতিবছর আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন করে থাকি কিন্তু একজন বাঙালি মুখ্যমন্ত্রীর আমলে আমরা বাঙালিরা এই অনুষ্ঠান পালন করতে পারছিনা? এটা গনতন্ত্রের লজ্জা এবং বাঙালির লজ্জা। রাজ্য প্রশাসনের এই বাঙালী বিরোধী সিদ্ধান্তের তীব্র ভাষায় ধিক্কার জানাই।

সর্বোশেষে তিনি কেন্দ্র সরকারের বিরুদ্ধে কড়া ভাষায় হুঁশিয়ারী দিয়ে বলেন ভারতবর্ষ বহু ভাষাভাষির দেশ তাই জোর করে যদি কোন ভাষার উপর সরকার হিন্দি ভাষা চাপিয়ে দিয়ে এক দেশ ও এক ভাষা এই নীতি বাস্তবায়ন করতে চাই তাহলে আমরা এর বিরোধিতা করে বৃহত্তর আন্দোলনে ঝাঁপিয়ে পড়বো। আমাদের শরীরের এক ফোটা রক্তবিন্দু থাকা পর্যন্ত আমরা আমাদের মাতৃভাষা রক্ষার্থে লড়াই চালিয়ে যাবো।