অবতক খবর ,পশ্চিমবর্ধমান , আসানসোল:-  আসানসোল শ্রীনগর রেলপার এলাকার ২৩ নং ওয়ার্ডের কমিউনিটি হল চত্বরে শ্রম বিভাগ এর উদ্যোগে একটি কর্মসূচির আয়োজন করা হয় হয়। এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি রাজ্য শ্রম,ও আইনমন্ত্রী মলয় ঘটক। অনুষ্ঠানে যৌথ শ্রম কমিশনার ত্রিশঙ্কর সেনগুপ্ত, 23 নম্বর ওয়ার্ড কাউন্সিলর সি.কে.রেশমা,তৃণমূল উত্তর ব্লকের দ্বিতীয় সভাপতি উৎপল সিনহা সহ উৎপল সিনহা । এই অনুষ্ঠানে অসংগঠিত কর্মরত ২১৫ জন মানুষের মধ্যে সামাজিক সুরক্ষা কার্ড বিতরণ করা হয়।এর সাথে সাথে দুর্ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে দুই লক্ষ টাকা,দুই হাজার ৫০ হাজার টাকা এবং এক হাজার ১২০০ টাকা দেওয়া হয়েছিল। কর্মসূচিকে সম্বোধন করে মন্ত্রী মলয় ঘটক বলেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের দরিদ্রদের সুবিধার্থে ৪৪ টি জনস্বার্থ পরিকল্পনা বাস্তবায়ন করেন। করোনা মহামারী, লকডাউন এবং অ্যাম্ফোনে আক্রান্তদের সহায়তার জন্য অবিরাম কাজ করে যাচ্ছে।

তিনি বলেন যে সামাজিক সুরক্ষা প্রকল্পে যোগদানের জন্য কোনও ফি নেই।এই স্কিমটিতে যোগদানকারী ব্যক্তিরা শিক্ষা, স্বাস্থ্য,বিবাহ এবং মৃত্যুর সুবিধাগুলি পান। এ পর্যন্ত পশ্চিম বর্ধমান জেলায় 2 লাখ 63 হাজার লোককে সামাজিক সুরক্ষা কার্ড বিতরণ করা হয়েছে। প্রত্যেকে সামাজিক সুরক্ষা প্রকল্পের সুবিধা পাচ্ছে। মন্ত্রী শ্রী ঘটক বিজেপিকে তদারক করে বলেন যে বিজেপির রাজনীতি মিথ্যার ভিত্তিতে।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভোটের আগে জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তারা কালো টাকা ফিরিয়ে আনবে,এবং সবার অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়া হবে,কিন্তু কেউ কিছুই পায়নি।তিনি বলেন যে দুই কোটি কর্মহীনকে চাকরি দেওয়া হবে, কিন্তু তা না করে সকল সরকারী প্রতিষ্ঠান বিক্রি করছে। কেন্দ্রের বিজেপি সরকার সরকারী সম্পত্তি এবং ব্যাংক লুট করছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী টালির বাড়িতে থাকেন এবং আড়াইশ টাকার শাড়ি পরে থাকেন অন্যদিকে প্রধানমন্ত্রী কয়েক লক্ষ টাকার পোশাক পরে থাকেন। আজ যে সমস্ত প্রধানমন্ত্রীরাই দেশের আজাক হয়ে উঠেছে, তাদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ। তারা পুঁজিপতিদের কাছে দেশ বিক্রি শুরু করেছে। বিপরীতে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের জন্য অবিরাম রাত দিন কাজ করে যাচ্ছেন।