অবতক খবর, ১৩ ডিসেম্বর: পৌরসভার পৌর নির্বাচন আসন্ন। খুব সম্ভবত আগামী জানুয়ারির মধ্যেই অর্থাৎ নতুন বছরের শুরুতে এবং এই শীতের মরশুমের মধ্যেই পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। রাজনৈতিকভাবে যেভাবে পিকের টিম পাড়ায় ভাড়ায় অনুসন্ধানে নেমেছেন,তাতে সেটাই অনুমিত হচ্ছে।

ইতিমধ্যে বীজপুর অঞ্চলে পিকের টিম ৩,২,৪,৭,১০,১৩,১১,৮,৯ সহ অন্যান্য ওয়ার্ডে অনুসন্ধান কার্য চালিয়েছেন বলে জানা গেছে।‌তারা বাড়ি বাড়ি অর্থাৎ দুয়ারে দুয়ারে পিকের টিম— এখন সাধারণ মানুষের কাছে জানতে চাইছেন তার ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর কি কাজ করেছেন, কি কি করেন নি, কোন কোন কাজের জন্য তার প্রতি তারা সন্তুষ্ট,কোন কাজের জন্য তারা অসন্তুষ্ট বা তারা এই কাউন্সিলরকেই পুনরায় চান কিনা,এই সমস্ত বিভিন্ন তথ্য তারা সাধারণ মানুষের থেকে সংগ্রহ করে নিচ্ছেন। ফলত বিধানসভা নির্বাচনে তৃণমূল পিকে কে তৃণমূল দল যে গুরুত্ব দিয়েছিল, এবার দেখা যাচ্ছে একদম গ্রাসরুট লেভেলে পৌরসভার নির্বাচনের জন্য পিকের টিম আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠছে এবং ব্যাপক জনসংযোগ বাড়ানোর জন্য রাজনৈতিকভাবে তৃণমূল দল পিকের টিমকে মাঠে নামিয়ে দিয়েছে।

এর ফলে যে সমস্ত প্রাক্তন কাউন্সিলররা এতদিন ওয়ার্ডে ওয়ার্ডে রাজত্ব করেছেন তাদের অনেকের মধ্যেই একটা ভীতি দেখা দিয়েছে এবং তাদের মধ্যে সন্দেহ দেখা দিয়েছে যে আগামী নির্বাচনে তারা প্রার্থী হতে পারবেন কিনা। তারা এখন অনেকেই ঘরের আয়নায় গিয়ে নিজের মুখ দেখে প্রশ্ন করছেন যে তারা কতদূর মানুষের পাশে ছিলেন, কি কাজ করেছেন এবং করোনা সংক্রান্ত এই যে মহামারীর কাল কতখানি তারা মানুষের পাশে দাঁড়িয়েছেন। এই নিয়ে তাদের মধ্যে একটা দোলাচল তো বটেই একটা ভীতি ভাবও তৈরি হয়েছে।