অবতক খবর ,সংবাদদাতা , আসানসোল ,১৪ এপ্রিল ::    নববর্ষের সকালের সেই চেনা ছবি এবার আর নেই। প্রতিবছরই কাতারে কাতারে এসে পুজো দিতেন কল্যানেশ্বরী মন্দিরে। বছরের প্রথম দিন মঙ্গল কামনায় দূরদূরান্ত থেকে মানুষ আসতেন। এবছর সেই ছবি উল্টো। লকডাউনের কারনে মানুষের ভিড় নেই। স্থানীয় দুএকজন লোক আসছেন। তবে মন্দির কমিটি যেহেতু আগেই ঘোষনা করেছেন মন্দিরে কোনও জমায়েত নয়,তাই পুজো দেওয়ার লাইন চোখে পড়েনি। তবে মায়ের কাছে সেবাইতরা প্রার্থণা করেছেন,এই মারণ ভাইরাস দূর হোক নববর্ষে।

মন্দিরে পুরোহিত পবিত্র ব্যানার্জী বলেন এই বছর কোরোনা ভাইরাসের জেরে মন্দিরে ভক্তদের ভিড় নেই। এই প্রথমবার এমন দেখলাম আমরা। সকাল থেকে প্রায় ৫০জন মাত্র পুজো দিতে এসেছেন। তার মধ্যে যারা বহিরাগত ভক্ত তাদের কাছে আমরা দক্ষিনা নিচ্ছি না।

ভক্ত মিষ্টি মুখার্জী বলেন যে এই বার প্রথম এই দৃশ্য দেখলাম আমি আজকের দিনে ভক্তদের প্রচুর ভিড় হতো কিন্তু কোরোনা ভাইরাসের জন্য লকডাউন চলছে তাই ভক্তরা আসছে না। দোকানদার হেমন্ত দাস জানান তারা এত দিন ধরে দোকান করছেন এই নববর্ষের দিনে কল্যানেশ্বরী মন্দিরে রাত থেকে ভক্তদের ভিড় হত,লম্বা লাইন হত আমরা সব দোকানদার রাত্রি ২টা থেকে দোকান খুলে দিতাম।

কিন্তু এই বছর কোরোনা ভাইরাসের জন্য ভক্তদের ভিড় হয়নি। আমাদের ব্যাবসায় প্রচুর ক্ষতি হল, আজকের দিনে আমাদের দোকানদাররা প্রায় বন্ধ করে রেখেছে আমরা মা কল্যানেশ্বরী কাছে প্রার্থনা করি যেন সারা দেশে এই ভাইরাস থেকে মুক্তি পায়।