আর্থিক অনটনের মধ্য দিয়েও মাধ্যমিকে ভালো রেজাল্ট তেঘরী উচ্চ বিদ্যালয়ের অর্পিতার!

অবতক খবর,২২ মে,কেশপুর: আর্থিক অনটন থাকা সত্ত্বেও মাধ্যমিকের ভালো নম্বর কেশপুর ব্লকের অন্তর্গত তেঘরী উচ্চ বিদ্যালয় এর অর্পিতা চক্রবর্তীর। একেবারে প্রত্যন্ত গ্রামের এই স্কুলে মাধ্যমিক এই ৬৭২ নাম্বার পেয়ে তাক লাগিয়েছে অর্পিতা! অর্পিতা জানিয়েছে সারাদিনে ছয় থেকে সাত ঘন্টা করে পড়তো টিউশন স্কুলের সময় ছাড়া।

তারই সাফল্যের পিছনে বাবা-মায়ের সঙ্গে টিউশন এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকাদেরও অবদান রয়েছে। বড় হয়ে ডাক্তার হতে চাই অর্পিতা, তবে বাদ-শাদছে পরিবারের আর্থিক পিছুটান। বাবার রয়েছে একটি জেরক্স এর দোকান, তার উপর নির্ভর করেই চলে সংসার ও অর্পিতার পড়াশোনার খরচ। বাবা অরূপ চক্রবর্তী জানান যত কষ্টই হোক মেয়েকে ডাক্তারি পড়াবেন। তেঘরি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক ফাল্গুনী ঘনা জানিয়েছেন অর্পিতার পাশে রয়েছে বিদ্যালয়।

বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি অশোক কুমার জানা বলেন অর্পিতা খুব ভালো পড়াশোনায়। আমরা চাই ও আরো বড় হোক ভালোভাবে পড়াশোনা করুক। আমরাও ওর পাশে রয়েছি। অর্পিতাও তার নিজের লক্ষ্যে পৌঁছাতে দৃঢ়প্রতিজ্ঞ। তবে তার আবেদন যদি স্কলারসিপ পাওয়া যায় তাহলে তার পড়াশোনা করতে অনেকটাই সুবিধা হবে।