অবতক খবর :: নৈহাটী :: পূর্ব রেল প্রশাসনের তরফে নৈহাটি স্টেশন চত্বরে প্ল্যাটফর্মের মধ্যে থাকা সমস্ত টিফিন স্টল থেকে চায়ের দোকানে কেরোসিন স্টোভ এর ব্যবহার নিষিদ্ধ করার ফরমান চালু করার প্রতিবাদে চাপা উত্তেজনার সৃষ্টি হয়েছে। যদিও প্লাটফর্মে হকাররা গত ৩-৪ দিন ধরে ব্যবসা থেকে বিরত আছেন কারণ রেলওয়ে সুরক্ষাবলের পক্ষ থেকে জানানো হয়েছে কেরোসিন স্টোভ ব্যবহারকারী অভিযুক্ত ব্যক্তিকে ফৌজদারি ধারার সম্মুখীন হবার কথা জানানো হয়েছে।

এই মর্মে রেলওয়ে রেলওয়ে সুরক্ষা বল এর পক্ষ থেকে নৈহাটি জি.আর.পি. কে সাহায্য করার আবেদন জানানো সত্ত্বেও বিশ্বস্ত সূত্র মারফত জানা যাচ্ছে নৈহাটি জি.আর.পি. এই হঠকারী সিদ্ধান্তের পরিপন্থী। সূত্র মারফত আরও জানা যাচ্ছে যারা নৈহাটি স্টেশনের প্লাটফর্মের মধ্যে টিফিন স্টল বা চায়ের স্টলের ব্যবসা বহুদিন যাবৎ করে আসছেন তাদের বিকল্প ব্যবস্থা না করে না করে রেলওয়ে প্রশাসনের তরফে এই হঠাৎ হকার খেদাও কর্মসূচি কেন নেওয়া হলো তার প্রশ্ন উঠে আসছে।

যদিও এই কর্মসূচির বিরুদ্ধে সোচ্চার হয়ে ইস্টার্ন রেলওয়ে (শিয়ালদা ডিভিশন) হকার্স ইউনিয়ন নৈহাটি শাখার থেকে তীব্র প্রতিবাদ করে সমগ্র নৈহাটি স্টেশন জুরে যত্রতত্র পোষ্টারে ছয়লাপ করে আগামী দিনে অরাজনৈতিক রেল প্রশাসনের বিরুদ্ধে গর্জে উঠে আন্দোলন করা হুমকি দিয়েছেন। এখন দেখার রেল প্রশাসন এই আগুন নেভানোর কর্মসূচিতে আগুন নেভে না কি আগুন জ্বলে ওঠে তা সময়ের অপেক্ষা।যদিও এই প্রতিবেদন লেখার সময় অবধি হকাররা নিজের থেকে স্টোভ জ্বালিয়ে ব্যবসা শুরু করেছেন