অবতক খবর,২০ মার্চ: সম্প্রীতি দেশজুড়ে লাগু হয়েছে সিএএ। এখবর ছড়াতেই আনন্দে মেতেছে মতুয়া সমাজের মানুষেরা। অন্যদিকে সিএএ লাগু হওয়ার পর থেকে বেঁকে বসেছে রাজ্যের শাসক দল তৃণমূল। তৃণমূলের দাবি, সিএএ নাগরিকত্ব দেওয়ার আইন নয় কেড়ে নেওয়ার হয়। সিএএ তে আবেদন করলে বেনাগরিক হয়ে যাবে মতুয়ারা। যার ফলে সরকারি প্রকল্পের থেকে বঞ্চিত হবেন তারা। এরপর একাংশের মতুয়াদের সিএএ বিরোধিতা করে পথে নেমে আন্দোলন করতে লক্ষ করা যায়।

এই সমস্ত বক্তব্য কার্যত উড়িয়ে দিয়েছেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। মঙ্গলবার বনগাঁ বাটার মোড়ে বিজেপির ট্রেড ইউনিয়ন রিলেশন সেল বনগাঁ সংগঠনের তরফে একটি সভার আয়োজন করা হয়েছিল । সেই সভা তে বক্তব্য রাখতে গিয়ে শান্তনু ঠাকুর বলেন, সিএএ এর নোটিফিকেশনে কোথাও বলা হয়নি আবেদন করলে নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে বা বেনাগরিক করে দেওয়া হবে। তৃণমূল রাজনৈতিক স্বার্থে ভুল বোঝাচ্ছে ভয় দেখাচ্ছে।

আমি উদ্বাস্তু সমাজের মানুষ কে অভয় দিতে চাই সে কারণে আমি নিজে আবেদন করবো। সিএএ লাগু হওয়ার পর সে নিয়ে বিরোধিতা করে একাংশের মতুয়াদের পথে নেমে আন্দোলন করতে লক্ষ করা যায়। সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,ওরা কেউ মতুয়া না তৃণমূলের দালাল এবং সেই দালাল গুলো কে ফিক্স করা। এছাড়াও শান্তনু যশোর রোড সম্প্রসারণ করার কথাও বলেন মঞ্চ থেকে। তিনি বলেন, আমি যশোর রোড চওড়া করতে চেয়েছিলাম কিন্তু পরিবেশ প্রেমীদের আদালতে মামলার কারণে সে কাজ থমকে।

তবুও আদালত নির্দেশ দিয়েছিল গাছ কেটে যশোর রোড সম্প্রসারণ করার কিন্তু রাজ্য সরকার জমি অধিগ্রহণ করতে দেয়নি। তবে এই মুহূর্তে যশোর রোড সম্প্রসারণ করা আমার কাছে একটি বড় চ্যালেঞ্জ সেটা আমি করেও ছাড়বো।