অবতক খবর, সংবাদদাতা :: “রেশন মানে চাল চোরের দপ্তর এটা বিরোধীরা বললেও সেটা প্রমাণ করা উচিত , আমি নতুন গেছি খাদ্য দপ্তরে তবে খাদ্য দপ্তর তার নিজের মতো ই চলবে।”খাদ্য দপ্তর কে চাল চোরের দপ্তর বলায় নব নিযুক্ত খাদ্য মন্ত্রী রথীন ঘোষ স্পষ্ট জানিয়ে দিলেন ।

এদিন তিনি দুয়ারে রেশন নিয়ে বলেন “দুয়ারে রেশম পরীক্ষামূলক ভাবে চালু হয়েছে কিন্তু এটা রূপায়িত করতে অনেক টা প্ল্যানিং দরকার কারন দুয়ারে রেশন মানে জন সাধারনের বাড়ি তে রেশন পৌঁছে দেওয়া। তবে সেটা দ্রুত শুরু করার চেষ্টা চলছে। সেক্ষেত্রে প্রচুর লোক বল দরকার তার ব্যবস্থা করার চেষ্টা চলছে এর জন্য কমিটি গঠন করা হয়েছে।”

উপসর্গহীন করোনা আক্রান্ত রোগীদের জন্য সেফ হোম চালু হলো মধ্যমগ্রামে। শুক্রবার জেলা স্বাস্থ্য দফতরের উদ্যোগে মধ্যমগ্রামের যশোর রোড সংলগ্ন একটি বহুতলে চালু হলো 80 শয্যার সেফ হোম। উদ্বোধন করলেন রাজ্যের খাদ্যমন্ত্রী তথা মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষ।

করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিন রাজ্যে বাড়ছে সংক্রমণ। সংক্রমন ও মৃত্যুর নিরিখে এই মুহূর্তে উত্তর 24 পরগনা জেলা সবথেকে মাথাব্যথার কারণ প্রশাসনের কাছে। জেলায় প্রতিদিন কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এই সমস্ত রোগীদের অধিকাংশ-ই উপসর্গহীন। রোগীদের ভর্তি করার সময় যেহেতু হাসপাতালে ঠিকমতো বেড মিলছে না, সেহেতু উপসর্গহীন রোগীদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসার পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু অনেকের বাড়িতে ঘরের অপ্রতুলতা থাকায় তৈরি হচ্ছে সমস্যা। সেই সমস্যা মেটাতে সেফ হোম তৈরীর উদ্যোগ নিল মধ্যমগ্রাম পৌরসভা। 80 শয্যার সেফ হোমে পর্যাপ্ত অক্সিজেন খাওয়া-দাওয়া থেকে শুরু করে চিকিৎসক ও নার্সের সুবন্দোবস্ত থাকবে।