নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: নৈহাটী ::রাজ্যে কোন ডিটেনেশন ক্যাম্প মরে গেলেও হতে দেবো না বলে বিজেপির ওপর তীব্র হুংকার ছাড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ নৈহাটি রেলওয়ে ময়দান থেকে নৈহাটি উৎসবের ১১তম বর্ষের প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন তিনি।
উৎসবের মঞ্চ থেকে ইশ্বরচন্দ্র বিদ্যাসাগর-এর দ্বিশত জন্মশতবার্ষিকী স্মরণে মর
মর্মর মূর্তি উন্মোচন করেন ও মাল্যদান করেন।

নৈহাটি শহরে উপস্থিত হয়ে নিজেকে গর্বিত মনে করেন। কারণ এই শহরে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়কে আমাদের উদ্দেশ্যে উৎসর্গ করে বলেন, কেন্দ্রে বিজেপি পার্টি এখন কিছুই মানছে না।

প্যান কার্ড, আধার কার্ড, ভোটার কার্ড মানছে না। নতুন করে এনআরসি-এর অনুকরণে নতুন করে এলপিআর নিয়ে এসেছে, নতুন করে ভারতবর্ষের লোকেদের নাকি গুরুত্ব দেওয়া হচ্ছে যদিও এই সরকার কখনো কোনমতে এন আর সি ও সি এ এ প্রয়োগ করে গরীব মানুষকে বিপদে ফেলতে পারবে না।

ওদের বিরুদ্ধে যারাই আন্দোলন করছে এমনকি ছাত্রদেরও নিষ্পেষণ করছে। আরও বলেন, ওরা অধিকার দিতে চায় না। অধিকার জোর করে কেড়ে নিতে হবে।

এই সরকার উদ্বাস্তুদের নিঃশর্ত দলিল পাট্টা ও কৃষি ক্ষেত্রে, সমাজকল্যাণ প্রকল্পে বার্ধক্য বিধবা ভাতা, পরিবার সহায়তা প্রকল্প 40 হাজার টাকা করে সহায়তা, সবুজ সাথী প্রকল্পে নবম শ্রেণির ছাত্রছাত্রীদের সাইকেল ও স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে স্বাস্থ্যসম্মত তাপ নিরোধক বাক্স দেওয়া হয় বলে অনুষ্ঠানের মঞ্চ থেকে জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, তৃণমূলের মুখ্য সচেতক নির্মল ঘোষ, কারিগরি শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু, দমকল মন্ত্রী সুজিত বসু ,প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদী, মন্ত্রী তাপস রায় সহ পৌরপ্রধান অশোক চ্যাটার্জী, বিধায়ক শীলভদ্র দত্ত, উৎসব কমিটির সভাপতি পার্থ ভৌমিক, নৈহাটি শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সভাপতি সহ অন্যান্য নেতৃবৃন্দ।