আমি অনেকদিন ধরেই আপনার ভক্ত,কল্যাণ বন্দোপাধ্যায়কে বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

অবতক খবর,অবতক খবর,২৪ মে,কলকাতা,সুমিত: SSC মামলা নিয়ে হাইকোর্টে সওয়াল-জবাবের মধ্যে হালকা মেজাজে পরস্পরের সঙ্গে কথা বলতে দেখা গেল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূল সাংসদ ও আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন রাজনীতি-ওকালতি দুটোই ছাড়তে চাই। কিন্তু উপায় নেই। বিচারপতি গঙ্গোপাধ্যায় আবার বলেন আমি অনেকদিন ধরেই আপনার ভক্ত।

একজন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গত কয়েকদিনে SSC-মামলায় একের পর এক কড়া নির্দেশ এবং পর্যবেক্ষণ দিয়েছেন। আরেকজন তৃণমূল সাংসদ ও বর্ষীয়ান আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শুক্রবার এই দু’জনের হালকা মেজাজে কথোপকথনের সাক্ষী থাকল কলকাতা হাইকোর্টের এজলাস।

পার্থ চট্টোপাধ্যায়ের হয়ে সওয়াল করার জন্য কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে এজলাসে দেখেই বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় বলেন আরে কল্যাণদা কেমন আছেন ? কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন আপনি যেমন রেখেছেন তেমনই। বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় তখন বলেন আপনি আমার নামে কী সব বলছেন শুনলাম। কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন হ্যাঁ বলেছি। আমাকে পারলে জেলে ঢুকিয়ে দিন।

এই শুনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন আরে না না। এমনি বললাম। আমি তো আপনার ভক্ত। আপনার মতো লোক ক’জন আছেন ? জবাবে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন এ ভাবে বলবেন না। বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় তখন বলেন আমি যখন বার অ্যাসোসিয়েশনে ছিলাম তখন থেকেই আপনাকে আমি পছন্দ করি। আপনি জানেন তো। কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান ব্যক্তিগত সম্পর্ক ভাল রাখাই উচিত। আমি অপনার বিরুদ্ধে যা বলেছি তা ডিভিশন বেঞ্চে।

এতে বিচারপতি বলেন, সেটা আপনার অধিকার। অবশ্যই বলবেন। তখন হালকা মেজাজে কল্যাণ বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন, রাজনীতি-ওকালতি দুটোই ছাড়তে চাই। কিন্তু উপায় নেই। আমার তো আর টাকা রোজগারের সংস্থান নেই। আমি শ্রীরাধারও ভক্ত। যাঁরা জয় শ্রীরাম বলেন তাঁরাও আমার মতো রাম শ্রুতি করেন। যাঁদের জন্য জীবনভর করেছি তাঁদের কাছে আমি খারাপ। যাঁদের জন্য করিনি তাঁদের কাছে ভালো।
এরপর বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় বলেন, এ ভাবে বলবেন না। যাঁরা জনপ্রতিনিধি তাঁদের আমি ভীষণ গুরুত্ব দিই। আপনি সুখেন্দুশেখর রায় বা বিকাশদা এটা বলতে পারবেন। আমি অনেকদিন ধরেই আপনার ফ্যান।