অবতক খবর ,সানোয়ার হোসেন , দক্ষিণ ২৪ পরগনা :- প্রজাতন্ত্র দিবসে নাগরিকপঞ্জি বিরোধী যুক্তমঞ্চের আহ্বানে “আমরা ভারতের নাগরিক” কর্মসূচিতে শামিল হন পাঁচ শতাধিক মানুষ। পদযাত্রা বেলা ২টোয় শিয়ালদা থেকে শুরু হয়ে নিউ মার্কেটে পৌঁছয়।

আদিবাসী, নমশূদ্র, মতুয়া, রাজবংশী, মুসলিম – সমস্ত অংশের মানুষ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। ছিলেন ছাত্র-যুব, মহিলারা। পদযাত্রা শেষে জনসভায় বক্তব্য রাখেন কপিলকৃষ্ণ ঠাকুর, অভীক সাহা, শরদিন্দু উদ্দীপন, উমর ওয়েইস, রূপকথা বসু, তমাল চক্রবর্তী, গৌরব মাসান্ত, সৌমেন মিত্র, প্রসেনজিৎ বসু প্রমুখ। সভাপতিত্ব করেন জনাব মনজর জমিল।

 

এনআরসি-এনপিআর পাকাপাকিভাবে ভাবে বাতিল করতে সিএএ ২০০৩ এবং সিএএ ২০১৯ বাতিল করার দাবি তোলা হয়। সমস্ত ধর্মনিরপেক্ষ দলগুলিকে এই দাবির স্বপক্ষে অবস্থান নেওয়ার আবেদন জানানো হয়।

আগামী ৩০ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌ বনগাঁয় গিয়ে যদি নাগরিকত্ব আইন নিয়ে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে দলিত-উদ্বাস্তুদের বিভ্রান্ত করার অপচেষ্টা করে, তাহলে যুক্তমঞ্চ তাঁর সমুচিত জবাব দেবে।

আজকের কর্মসূচি থেকে পূর্ণ সংহতি জানানো হয় দিল্লির কৃষক আন্দোলনের সাথে। কৃষি আইন বাতিলের দাবিতে কৃষক আন্দোলনের থেকে অনুপ্রেরণা নিয়েই যুক্তমঞ্চ এনআরসি-এনপিআর-সিএএ ২০০৩ এবং সিএএ ২০১৯-এর বিরুদ্ধে লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।