রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::   ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ নিয়ে দুর্নীতির অভিযোগে পাঁচজন তৃণমূল কংগ্রেস নেতা এবং কর্মীকে শোকজ করল দল। মঙ্গলবার সমবায় মন্ত্রী ও হাওড়া জেলা তৃণমূল কংগ্রেস সদরের সভাপতি অরূপ রায় জানান ডোমজুড়ের মাকড়দহ এক নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান কাজল সরদার, উত্তর ঝাপরদহ গ্রাম পঞ্চায়েত প্রধান সুভাষ পাত্র ও উপ-প্রধানের স্বামী সুমন ঘোষাল এবং জগতবল্লভপুর এর পাঁতিহাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান বেচারাম বসু এবং সাঁকরাইল পঞ্চায়েত সমিতির সভাপতি জয়ন্ত ঘোষকে শোকজ করা হয়েছে।

তিনি জানান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ বিলি নিয়ে তাদের বিরুদ্ধে দলের কাছে অভিযোগ জমা পড়ে। তদন্ত করার পর তাদের বিরুদ্ধে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।৪৮ ঘণ্টার মধ্যে উত্তর দিতে বলা হয়েছে। তারপরই দল ব্যবস্থা নেবে। তিনি জানান বর্তমান রাজ্য সরকার কোনভাবেই দুর্নীতিকে বরদাশ্ত করবে না। ঘূর্ণিঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হবে। কিছুদিন আগে মাকড়দহ ১ নং গ্রাম পঞ্চায়েতে লাঠি জুতো নিয়ে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। ঘেরাও করে অফিস।

অভিযোগ তাদের ক্ষতিপূরণ না স্বজনপোষন করেছেন পঞ্চায়েত প্রধান।বিজেপি এনিয়ে বড় আন্দোলনের পাশাপাশি অফিসে তালা মেরে দেবার হুমকি দেয়।

প্রধান কাজল সরদার জানান, তিনি ক্ষতিগ্রস্তদের সঠিক তালিকা পাঠালেও প্রশাসনের অসহযোগিতায় গন্ডগোল হয়েছে। সমবায় মন্ত্রী অরূপ রায় জানান, যাদের অনৈতিকভাবে টাকা দেওয়া হয়েছে তা ফেরত নেওয়া হবে। প্রকৃত ক্ষতিগ্রস্তদের টাকা দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন।