অবতক খবর,২২ জানুয়ারি,বাঁকুড়া:- বাঁকুড়ার গঙ্গাজলঘাটির জঙ্গল লাগোয়া লোকালয়ে এবার হামলা চালাতে শুরু করল হাতির দল। আজ সাত সকালে বাঁকুড়ার বেলিয়াতোড় ও গঙ্গাজলঘাটি রেঞ্জের সীমানাবর্তী গোপীনাথপুর গ্রামে ঢুকে পড়ে মোট দশটি হাতির দল। হাতির হানায় একাধিক গবাদি পশু হতাহত হয়। হাতির দল গ্রামে ঢুকে পড়ায় রীতিমত শঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা।

বাঁকুড়ার শুশুনিয়ার দিক থেকে গতকাল রাতেই দশটি হাতির একটি দল গোপীনাথপুর গ্রাম লাগোয়া জঙ্গলে ঢুকে পড়ে। সেই জঙ্গল থেকে আজ সকালে হাতির দলটি আচমকাই এসে পড়ে লোকালয়ে। সাত সকালেই একসাথে এতগুলি হাতি গ্রামে হামলা চালানোয় আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামে। বাড়ি ছেড়ে কোনোক্রমে গ্রামের প্রান্তে গিয়ে হাজির হন স্থানীয় গ্রামবাসীরা।

কিন্তু শেষ রক্ষা হয়নি। গ্রামের একাধিক বাড়িতে থাকা বেশ কয়েকটি গরু ও ছাগল হাতির হানায় হতাহত হয়। জঙ্গল ছাড়িয়ে কেন লোকালয়ে হানা দিল হাতির দল?  বন দফতরের একাংশ মনে করছে শীতে জঙ্গেলর অধিকাংশ গাছের পাতা পড়ে যাওয়ায় এখন হাতির দলের পর্যাপ্ত খাবার নেই জঙ্গলে। রয়েছে পানীয় জলের অভাবও। সেই খাবার জলের সন্ধানেই জঙ্গল ছেড়ে এবার লোকালয়ে হানা দিতে শুরু করেছে হাতির দল।

এই পরিস্থিতিতে দ্রুত এলাকা থেকে হাতিগুলিকে অন্য জঙ্গলে খেদানোর দাবিতে সরব হয়েছেন এলাকার বাসিন্দারা। হাতিগুলিকে অন্যত্র সরানোর পাশাপাশি ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেওয়ার আস্বাস দিয়েছে বন দফতর।