অবতক খবর,৪ জুলাই,সনৎ বর্মন,কোচবিহারঃ আবার ও ধরনা নিশিগঞ্জে এবার সম্পত্তির অধিকার ফিরে পেতে এক মহিলা নিশিগঞ্জ বাজারে দোকান ঘরের সামনে ধরনায় বসলো পৈত্রিক সম্পত্তিতে বোনকে ভাগনা দেওয়ার অভিযোগে ভাইয়ের বিরুদ্ধে প্রতিবাদে রবিবার ভাইয়ের দোকানের সামনে ধরনায় বসলেন বোন।

কিছুদিন আগে বিয়ের দাবিতে নিশিগঞ্জ কলেজ শিক্ষকের বাড়ির সামনে এক সদ্য বরখাস্ত প্রাথমিক শিক্ষিকার ধরনার ঘটনা সারা ফেলে এলাকায়। ফের একবার মহিলার ধরনায় বসা নিয়ে চাঞ্চল্য নিশিগঞ্জে। রবিবার এক মহিলা নিশিগঞ্জ নতুন বাজারে একটি বন্ধ দোকানের সামনে ধরনায় বসেন। পারিবারিক সম্পত্তির ভাগের দাবিতে।

ওই মহিলার দাবি দারিদ্রতার জন্য বাবা ওই দোকান করতে দিয়েছিল। হঠাৎ বাবার মৃত্যুর পর ভাই সেই দোকান নিজের নামে লিখে নেয়। সূত্র মারফত জানতে পারি সেই দোকান জোড় বেহাত করার চক্রান্ত শুরু করেছে।

তাই এদিন বাধ্য হয়ে ধরনায় বসি। যদিও ভাইয়ের দাবি দিদির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। দিদির আর্থিক অনটন থাকায় বিভিন্ন সময় তার কাছ থেকে টাকা নিয়েছে। যার পরিমাণ সাড়ে পাঁচ লক্ষ টাকা। আমি ও বেকার মায়ের পেনশন ও সামান্য কিছু টিউশন পরিয়ে সংসার চলে।

দিদির কাছে আমি টাকা পাই। সেই টাকা পেলে দিদির ভাগের জমি অবশ্যই বুঝিয়ে দেব। পৈত্রিক সম্পত্তি আদায়ের দাবিতে ধরনায় বসা খবর এলাকায় ছড়িয়ে পড়লে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা।।