নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২৩শে নভেম্বর :: দক্ষিণ ২৪ পরগনা ::‌ বিজ্ঞানের যুগে দাঁড়িয়ে, আজও কুসংস্কারে অন্ধকার জগতে পড়ে বর্তমান সমাজ। বিজ্ঞান কে ভুলে , কুসংস্কারকে কে জোর দিচ্ছে এই বর্তমান সমাজ। কাঁপুনি দিয়ে জ্বর আসা একটি শিশুকে হাসপাতলে না নিয়ে গিয়ে, তার উপরে চলে ওঝার তুকতাক। এমনই কুসংস্কারে আচ্ছন্ন চিত্র দেখা গেলো, বাসন্তী থানার পানিখালি গ্রামে।

ঘটনাসূত্রে, বাসন্তী থানা পানিখালি গ্রামের বাসিন্দা আজমিরা মোল্লার কন্যা সন্তান আয়েশা মোল্লার হঠাৎ কাঁপুনি দিয়ে জ্বর আসে। তাকে হাসপাতালে না নিয়ে গিয়ে, সোজা নিয়ে যায় ওঝার কাছে। আর সেখানে চলে ওঝার কেরামতি। বেশ কয়েক ঘন্টা ধরে চলে ওঝার তুকতাক, এবং সেখানে ওই শিশুটিকে খাওয়ানো হয় ওঝার তেল পোড়া ও জল পোড়া।

আর ওঝার কেরামতিতে গুরুতর অসুস্থ হয়ে পড়ে ওই শিশুটি এবং মুখ দিয়ে গেজা বের হয়ে থাকে। এরপর তাকে আশঙ্কাজনক অবস্থায় ওঝার কাছ থেকে তড়িঘড়ি নিয়ে আসে ক্যানিং মহকুমা হাসপাতালে। আর হাসপাতালে দুই চিকিৎসকের তত্ত্বাবধানে ওই শিশুটির উপর থেকে কাটে বিপদের আশঙ্কা। হাসপাতালে চিকিৎসার পর সুস্থ রয়েছে ওই শিশুটি। তবে একটি প্রশ্ন চিহ্ন রয়ে গেল, মানুষ আজও অন্ধকার জগতে কুসংস্কারে আচ্ছন্ন। বর্তমান বিজ্ঞান যুগে দাঁড়িয়ে আজব মানুষ ওঝার উপর ভরসা।