অবতক খবর,১১ মার্চ: সিটের তদন্ত নিয়ে প্রশ্ন উঠছে নিরন্তর। সিটের উপরে অনাস্থা প্রকাশ করে সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিসের বাবা সালেম খান। ১৮ ফেব্রুয়ারি মাঝরাতে তাঁদের বাড়িতে পুলিশ পাঠানোর পিছনে কারা ছিল, সেই প্রশ্নও বার বার তুলছেন তিনি।

আনিস খান হত্যাকাণ্ডে শুক্রবার কলকাতা হাই কোর্টে বিশেষ তদন্তকারী দল (সিট)-এর রিপোর্ট জমা দিল রাজ্য। একই সঙ্গে হাওড়া জেলা এবং দায়রা বিচারকের রিপোর্ট জমা পড়ছে আদালতে। আনিসের পরিবারের হাতেও এই রিপোর্ট তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে শুক্রবার সেই রিপোর্ট জমা দিয়ে রাজ্য জানিয়েছে, এই মামলায় আরও তদন্তের প্রয়োজন। একই সঙ্গে রাজ্য জানিয়েছে, ফরেন্সিক রিপোর্ট আসতে আরও দু’সপ্তাহ সময় লাগবে,
এর পরই বিচারপতি বলেন, ‘‘ওসিকে তো ছুটিতে পাঠিয়ে দিয়েছেন। তবে গোপন জবানবন্দি কবে নেবেন?’’ তার উত্তরে রাজ্যের আইনজীবীর বক্তব্য, ‘‘ফরেন্সিক রিপোর্ট না আসায় এখনও অনেকের জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। রিপোর্ট এলে বিস্তারিত আরও অনেক কিছু জানা যাবে।’’

রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দলকে (সিট) দু’সপ্তাহের মধ্যে আনিস হত্যাকাণ্ডের রিপোর্ট জমা দিতে বলেছিল আদালত। বৃহস্পতিবার ছিল শেষ সময়সীমা। এই মামলার পরবর্তী শুনানি আগামী সোমবার। স্বতঃপ্রণোদিত হয়ে মামলাটি গ্রহণ করেছিল হাই কোর্ট। পরে আনিসের বাবা সালেম খানের আবেদনের ভিত্তিতে তাঁকেই মামলাকারী ঘোষণা করে আদালত।
সিটের তদন্ত নিয়ে প্রশ্ন উঠছে নিরন্তর। সিটের উপরে অনাস্থা প্রকাশ করে সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিসের বাবা সালেম খান। ১৮ ফেব্রুয়ারি মাঝরাতে তাঁদের বাড়িতে পুলিশ পাঠানোর পিছনে কারা ছিল, সেই প্রশ্নও বার বার তুলছেন তিনি।