অবতক খবর, পুরুলিয়াঃ একসাথে ২২ প্যাসেঞ্জার ট্রেন বাতিলের খবরে পুরুলিয়া জেলা জুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়েছে । রেল দফতর সূত্রে জানা গিয়েছে,  আদ্রা ডিভিশনে ২২ প্যাসেঞ্জার ট্রেন বাতিল করতে চলেছে । ইতিমধ্যে এই সংক্রান্ত একটি তালিকা তৈরি হয়ে গিয়েছে । দক্ষিণ পূর্ব রেল ওই তালিকা পাঠিয়ে দিয়েছে রেলের সদর দফতরে ।

২২ প্যাসেঞ্জার ট্রেন বাতিলের বিষয়টি প্রকাশ্যে আসতেই ক্ষোভ ছরিয়ে পড়ে পুরুলিয়া জেলে জুড়ে । ঢোক গিলে আদ্রা ডিভিশনের রেল কর্তারা জানিয়েছেন, বিষয়টি এখন চূড়ান্ত নয় , প্রস্তাবিত আকারে রয়েছে । কিন্তু এতেও ক্ষোভের আগুন নিভছে না । ৩১ মে পর্যন্ত বাতিলের প্রস্তাব রয়েছে দক্ষিণ পূর্ব রেলের ওই পাঠানো নোটে ।

প্রস্তাবিত ওই নোটে- আদ্রা- বরকাখান,  আসানসোল – রাঁচি , আদ্রা -পুরুলিয়া, আসানসোল- বোকারো, পুরুলিয়া-ঝাড়গ্রাম , খড়গপুর-পুরুলিয়া সহ আদ্রা রাজ্যরানি এক্সপ্রেস, লালমাটি এক্সপ্রেস এবং আরণ্যক এক্সপ্রেস রয়েছে । সঙ্গে ৪ টি ট্রেনকে আংশিকভাবে চালানোর প্রস্তাব রয়েছে ।

রেলওয়ে সূত্রে খবর, রেলের আয় বাড়ানর জন্য মালগাড়ি চলাচলে গুরুত্ব দিতে চাইছে রেল । মাওলগাড়িগুলিকে সঠিক সময়ে চালানোর জন্য এমন সিদ্ধান্ত । রেলওয়ে সূত্রে খবর, ২২ প্যাসেঞ্জার ট্রেন ৩১ মে পর্যন্ত বাতিলের প্রস্তাব এখনও অনুমোদন পায়নি । প্রস্তাব অনুমোদন পেলে  বিষয়টি জানানো হবে ।

রেলের এই প্রস্তাবে বিজেপি বিরোধী সমস্ত দল সমালোচনায় সরব হয়ে উঠেছে ।