অবতক খবর,২৪ জুলাই,মহিষাদলঃ বর্তমান সময়ে শিশু, যুবতী, মহিলা নিগ্রোর ঘটনা যেমন ঘটছে তেমনি চুরি,চিন্তাইয়ের মতো ঘটানোও ঘটে চলেছে। ফলে নিজেদের আত্মরক্ষার্থে ক্যারাটে প্রশিক্ষণ নেওয়া খুবই জরুরি। পাশাপাশি ক্যারাটে প্রশিক্ষণটিকে রাজ্য সরকার যাতে সমস্ত স্কুলে আবশ্যিক করে তার আবেদন জানাচ্ছে প্রশিক্ষকেরা।

রবিবার মহিষাদলের একটি সেচ্ছাসেবী সংস্থা বৈশাখী ক্লাব তাদের উদ্যোগে ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। মহিষাদলে প্রায়ই অসামাজিক কাজ কর্ম ঘটে চলেছে। সেই অসামাজিক কাজ প্রতিরোধ করতে এবং নিজের আত্মরক্ষা ও স্বাস্থ্যের জন্য ক্যারাটে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

এদিন প্রায় ৮০ জন ছেলেমেয়েদের নিয়ে প্রশিক্ষণের পথচলা শুরু। সেই সাথে এদিন ক্যারাটে প্রতিযোগিতা ও অংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। শিশু, যুবতী, মহিলারা প্রশিক্ষণের মাধ্যমে যাতে নিজেদের সুরক্ষিত করতে পারে তার জন্য এই ধরনের উদ্যোগ।

প্রশিক্ষক সুবীর বাগচি ও ইকবাল হোসেন জানান, বর্তমান সময়ে ক্যারাটে প্রশিক্ষণ সকলের খুবই প্রয়োজন। পূর্ব মেদিনীপুর জেলায় অনেকেই আগ্রহ করে প্রশিক্ষণ নিচ্ছে। জেলার বিধায়ক, প্রশাসনের কর্তাব্যক্তিরা খুবই সহযোগিতা করার ফলে জেলার বহু স্কুলে এবং প্রতিষ্ঠানে ক্যারাটে প্রশিক্ষণ শুরু হয়েছে।

যদি রাজ্যের সমস্ত জেলায় স্কুলে স্কুলে সরকার ক্যারাটে প্রশিক্ষণ আবশ্যিক করে দেয় তাহলে অনেকটাই সুবিধে হবে। তাহলে ধর্ষণ, খুন, চুরি, ছিনতাই এর মতো ঘটনাগুলি অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে।।

মহিষাদল বৈশাখী ক্লাবের সম্পাদক কাশীনাথ মান্না জানান, মহিষাদলের মানুষ যাতে নিজের আত্মরক্ষা নিজেই কর‍তে পারে তার জন্য আমাদের এই ধরনের প্রয়াস। এদের দেখে আগামীদিনে অনেকেই এগিয়ে আসবে আমাদের আশা।।