অবতক খবর, সংবাদদাতা ভাটপাড়া ::-আর আর কিছুক্ষণ পরেই ভাটপাড়া পৌরসভার নতুন চেয়ারম্যান শপথ নিতে চলেছেন ইতিমধ্যে অরুণ ব্যানার্জির নাম গতকাল বৈঠকের পর দীনেশ ত্রিবেদী ফাইনাল করেছেন কিন্তু তার মধ্যেও একটি প্যাচ রয়ে গেছিল। অবশেষে আজ কিছুক্ষণ পর সেই নামের ফয়সালা হয়ে যাবে। অরুণ ব্যানার্জি ওরফে ফানিদা নামের ওপরে শেষ ঠাপ্পা পড়ছে নাকি হিমাংশু সরকার বাজিমাত করছেন তানিয়ে ধন্দে রয়েছেন সকলে। যদিও সিল করা একটি খাম নিয়ে হিমাংশু সরকার মিটিংয়ে উপস্থিত হন তিনি জানান এই খামে চেয়ারম্যানের নাম লিখিত রয়েছে । নামটি ফাইনাল করেছেন সুব্রত বক্সী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে। তার এই বয়ানের পর একভাবে এটি নিশ্চিত হয়ে যায় যে ফানিদা ই শেষ হাসি হাসতে চলেছেন।

ভাটপাড়া পৌরসভা নিয়ে ইতিমধ্যে অনেক নাটক হয়ে গেছে চেয়ারম্যান সৌরভ সিং কে সারানো কে নিয়েও কম নাটক হয়েনি। তবে শেষমেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে সৌরভ কে সরে যেতে হয়েছে। তবে 19 জন তৃণমূল কাউন্সিলরদের মধ্যে তিনজন আরও চেয়ারম্যানের পদে দাবিদার হয়ে ওঠেন। ফানিদের নাম চেয়ারম্যানের দৌড়ে কোথাও ছিল না কিন্তু শেষ মুহূর্তে ফনির নাম মিটিংয়ের পর ফাইনাল করা হয়।

প্রথম দৌড়ে ছিলেন সোমনাথ শ্যাম তারপরে দৌড়ে উঠে আসছেন হিমাংশু সরকার ।পরবর্তীকালে এই দু’জনকে পেছনে ফেলে 23 নম্বর ওয়ার্ড কাউন্সিলর সত্যেন রায়ের নাম চেয়ারম্যান হিসেবে উঠে আসে কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। নির্মল ঘোষ ও পার্থ ভৌমিক লবি লড়াইয়েতে অবশেষে নতুন নাম উঠে আসে সেটি হল অরুন ব্যানার্জি ওরফে ফনিদা।

আঁটোসাঁটো পুলিশি ব্যবস্থার মধ্য দিয়ে আজ চেয়ারম্যানের শপথ গ্রহণের মিটিং শুরু হয়। পুলিশ কমিশনার মনোজ ভার্মা নিজেই তদারকি করছেন। ইতিমধ্যে উপস্থিত হয়েছেন পার্থ ভৌমিক নির্মল ঘোষ ও জেলা সাধারণ সম্পাদক সুবোধ অধিকারী।