অবতক খবর,২৬ আগস্ট,বাঁকুড়া:- বিজেপির সাথ দিন, তৃণমূলে জায়গা না পাওয়াদের আহ্বান বিজেপি সাংসদের। আগে স্ত্রী সামলাক সাংসদ তারপর অন্য দলে নজর দেবে, পালটা দিল তৃণমূল।

রাজ্য তৃণমূল নেতৃত্ব ব্লক স্তরের নেতৃত্বের রদবদল করেছে। বৃহঃস্পতিবার সেই তালিকা প্রকাশ করে ব্লক নেতৃত্বের নাম ঘোষনা করেছে রাজ্য তৃণমূল। আসন্ন পঞ্চায়েত নির্বাচন কে সামনে রেখে দলের এই সাংগঠনিক রদবদল বলে তৃণমূল সুত্রে খবর। একদিকে যেমন তালিকায় বাদ পড়েছে অনেক পুরানো নেতা। তবে তৃণমূলের নতুন তালিকায় ব্লকে নবীন ও প্রবীনদের সুযোগ দিয়েছে তৃণমূল রাজ্য নেতৃত্ব। তৃণমূলের পদ খোয়া দের নিজেদের হেফাজতে নিতে আসরে নামতে চাইছে বিজেপি। বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর দাবি যারা তৃণমূলের জায়গা পায়নি বা পদ হারিয়েছেন তারা তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান বিজেপির সাথ দিন জায়গা ফাঁকা আছে। তবে বিজেপির ডাকে আমল দিচ্ছে না পদ হারানো তৃণমূলের নেতারা। পালটা বিজেপি সাংসদ কে খোঁচা তৃণমূলের আগে বৌ সামলান তারপরে অন্য দলে নজর দিবেন।

আসন্ন পঞ্চায়েত নির্বাচন কে মাথায় রেখে দলের সংগঠনে নবীন প্রবীনদের সুযোগ দিয়ে ব্লক নেতৃত্বের নাম ঘোষনা করেছে রাজ্য তৃণমূল নেতৃত্ব। সেই তালিকায় অনেক নেতৃত্ব বাদ পড়েছে। আবার তালিকায় পুরানো ও নতুনদের প্রাধান্য দিয়েছে তৃণমূল নেতৃত্ব। এখনও তালিকা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ না হলেও ভিতরে ভিতরে ক্ষোভ রয়েছে অনেকের। তবে পদ খোয়া তৃণমূল নেতাদের দাবি দল যা মনে করেছেন তা করেছেন দলের সাথে আছি থাকব দলের জন্য কাজ করে যাবো। বিকল্প কোন ভাবনা নেই।

তালিকা প্রকাশের পর তৃণমূলের ক্ষোভ বিক্ষোভ প্রকাশ্যে না এলেও আসরে নেমেছে বিজেপি সাংসদ। বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ জায়গা না পাওয়াদের তৃণমূলীদের বিজেপি তে আসার হাতছানি দিয়েছেন। বিজেপি সাংসদ বলেন যারা তৃণমূলে জায়গা পায়নি তারা তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান। বিজেপির সাথ দিন জায়গা ফাঁকা আছে।