নরেশ ভকত:: অবতক খবর :: ১৫ই,ডিসেম্বর :: বাঁকুড়াঃ:: পুনর্বাসন না দিয়ে রেলের জমি থেকে উচ্ছেদ করা হলে ছেড়ে দেবে না তৃনমুল । আজ এই হুঁশিয়ারি দিয়ে বস্তি বাসীদের সঙ্গে নিয়ে বাঁকুড়া স্টেশনে বিক্ষোভে দেখালেন তৃনমুল ।

আগে পুনর্বাসন পরে উচ্ছেদ এই দাবী নিয়ে বাঁকুড়া শহরে মিছিল করে এদিন বাঁকুড়া ষ্টেশনে যায় তৃনমুল। সেখানে ষ্টেশন ম্যানেজারের মাধ্যমে রেলের জেনারেল ম্যানেজারকে নিজেদের স্মারক লিপি পাঠান তৃনমুল নেতৃত্ব ।বাঁকুড়া শহরের প্রায় সাতটি ওয়ার্ডের উপর দিয়ে চলে গেছে দক্ষিন পুর্ব রেলপথের খড়গপুর আদ্রা লাইন । এই লাইনের দুদিকে রেলের ফাঁকা জমিতে দশকের পর দশক ধরে বসবাস করে আসছেন অসংখ্য মানুষ । কোথাও কোথাও রেলের জায়গা দখল গড়ে উঠেছে বস্তিও ।

সম্প্রতি দক্ষিন পূর্ব রেল কর্তৃপক্ষ এই অবৈধ দখলদারদের উচ্ছেদের নোটিশ পাঠায় । অভিযোগ এই নোটিশ পাঠানোর পর থেকে রেল পুলিশ মাঝে মধ্যেই রাতের অন্ধকারে বস্তিতে গিয়ে দখলদারদের জোরপূর্বক উচ্ছেদের ভয় দেখাচ্ছে ।

এই অভিযোগ সামনে আসতেই দখলদারদের সঙ্গে নিয়ে আন্দোলনে নামার পরিকল্পনা করে তৃনমুল । সেই পরিকল্পনা অনুযায়ী আজ বস্তির মানুষকে সঙ্গে নিয়ে বাঁকুড়ার রবীন্দ্র সরনী এলাকা থেকে মিছিল করে বাঁকুড়া স্টেশনে যায় তৃনমুল নেতৃত্ব । সেখানে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখানো হয় ।

আগে পুনর্বাসন পরে উচ্ছেদ এই দাবী সম্বলিত স্মারকলিপি তুলে দেওয়া হয় ষ্টেশন ম্যানেজারের হাতে । তৃনমুল নেতৃত্বের হুমকি এরপরও পুনর্বাসন না দিয়ে রেল কর্তৃপক্ষ উচ্ছেদ করতে এলে অবস্থান , বিক্ষোভ , অবরোধ সহ আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে ।