আগামী ১১ই এপ্রিল কি চমক দিতে চলেছেন তৃণমূল নেতা রাণা দাশগুপ্ত?নজরে ১১….

অবতক খবর,৯ এপ্রিলঃ বঙ্গ রাজনীতিতে যে কখন কি হবে তা কেউ জানে না। কখনো সিবিআই,ইডি হানা দিচ্ছে,টাকা উদ্ধার হচ্ছে, গোষ্ঠী কোন্দল চরমে উঠছে শাসক দলের মধ্যে, কোথাও আবার নেতারা খুন হয়ে যাচ্ছে,চাকরি দুর্নীতি, পৌরসভায় দুর্নীতি। চারিদিকে শুধুই খারাপ খবর। এত কিছু হয়ে যাচ্ছে কিন্তু বর্তমানে তৃণমূল দলের কি অবস্থা তা কেউই বুঝতে পারছে না। গোটা রাজ্য জুড়েই অঞ্চলে অঞ্চলে তৃণমূলের মধ্যে গন্ডগোল চলছে। কিন্তু তা সত্ত্বেও দল কঠোর হাতে ব্যবস্থা নিচ্ছে না। আপাতভাবে দেখে মনে হচ্ছে যেন সবকিছু দলের হাতের বাইরে বেরিয়ে গেছে। তাই এই অবস্থা দলের। চরম গোষ্ঠী কোন্দলের মধ্যেও যে চমক আসতে চলেছে তার আভাস দিলেন তৃণমূল নেতা রাণা দাশগুপ্ত।

রাণা দাশগুপ্ত দীর্ঘদিন ধরেই সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত। ২০১৯ সালে যখন বহু নেতাকর্মী দল ছেড়ে চলে গিয়েছিল সেই সময় রাণা দাশগুপ্ত দল আঁকড়ে ধরে ছিলেন। কিন্তু দেখা যায় তাঁর ব্লক সভাপতি পদও নাকি পার্থ ভৌমিক এবং জেলা সভাপতি কেড়ে নিয়েছেন। সেই পদ তাঁরা দিলেন কাঁপা-চাকলা গ্ৰাম পঞ্চায়েতের প্রধান রবি নিয়োগীকে। তারপর রাণা দাশগুপ্ত একলা চলো নীতি নিয়েই এগোতে লাগলেন।

তিনি বিষয়টি নিয়ে দলের উচ্চ মহলেও কথা বললেন। সেখান থেকে তিনি নাকি জানতে পেরেছেন যে, এখনও নাকি ব্লক সভাপতি পদে কোন পরিবর্তন হয়নি। তাহলে বিষয়টি দাঁড়াচ্ছে যে, বর্তমানে ব্যারাকপুর ঋষি বঙ্কিম ব্লক-১ এর সভাপতি রাণা দাশগুপ্ত এবং রবি নিয়োগী উভয়েই রয়েছেন। এই তো দলের অবস্থা বর্তমানে।

প্রসঙ্গত উল্লেখ্য, নৈহাটি বিধানসভাতেই থাকেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। তিনিও হয়তো এই পরিস্থিতি বুঝে উঠতে পারছেন না।

অন্যদিকে জেলা নেতারাও পরিষ্কার করে জানাচ্ছেন না যে কে জেলা সভাপতি!

অন্যদিকে দলের এই পরিস্থিতিতে হঠাৎই দেখা গেল রাণা দাশগুপ্ত নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করলেন “১১ তারিখ মঙ্গলবার ১১/০৪/২০২৩ প্রেস মিডিয়ায় এবং সমস্ত টিভি চ্যানেলে নজর রাখুন বড় চমক আছে,বেটা আপনি কুরশিকি পেটি বাধলোকিউ কি মোসম বিগারনে বালা হে ?”

যা ভাবাচ্ছে দলের নেতা কর্মীদের। সকলের মুখে এখন একটাই কথা যে, আগামী ১১ তারিখ রাণা দাশগুপ্ত কি চমক দিতে চলেছেন?

সূত্রে জানা যাচ্ছে,রাণা দাশগুপ্তের চমকে বেকায়দায় পড়তে চলেছেন তাবড় তাবড় নেতা কর্মীরা।

এ প্রসঙ্গে রাণা বাবুকে ফোন করলে তিনি বলেন,”আগামী ১১ তারিখেই সব জানতে পারবেন। তার আগে আমি আর কিছু বলব না। তবে দল বিরোধী কোন কাজ আমি করব না।”

কি হতে চলেছে আগামী ১১ই এপ্রিল? জানতে চোখ রাখুন অবতক খবরে…..