অবতক খবর,১৯ ডিসেম্বর: আগামী জানুয়ারি মাস থেকে রাজ্য সরকার রাজ্যের সাধারণ মানুষকে সরকারি পরিষেবা পৌঁছে দিতে শুরু করতে চলেছে ” দুয়ারে সরকার প্রকল্প”। আর সেই প্রকল্পের কাজ শুরু হওয়ার আগেই রাজ্যের মানবদরদী মুখ্যমন্ত্রীর বিভিন্ন প্রকল্প প্রাপকদের সাহায্য করতে সাধারণ মানুষের দুয়ারে পৌঁছে গেলেন পঞ্চায়েত সমিতির সভাপতি। ঘটনাটি ঘটেছে শনিবার 18 ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের রাজুয়া এলাকায়।

রাজুয়া এলাকায় মূলত আদিবাসী তপশিলি শ্রেণী ভুক্ত মানুষের বাস। এই এলাকায় রাজ্য সরকারের প্রদত্ত বিধবা ভাতা,বার্ধক্য ভাতা, জয় জোহার, মানবিক, জয়বাংলা ভাতাসহ বিভিন্ন ভাতার অসংখ্য প্রাপক রয়েছেন। কিন্তু এই সমস্ত মানুষ সেইভাবে পড়াশোনা না জানায় বছরান্তে ভাতা প্রাপকদের রাজ্য সরকারের কাছে যে লাইফ সার্টিফিকেট প্রদান করতে হয় তা এই সমস্ত মানুষের হাত দিতে পারছিলেন না নিজেদের অজ্ঞতার কারণেই।

আর এই সমস্যার সমাধানে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কু। বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কু নিজ উদ্যোগে এলাকায় রাজুয়া এলাকায় বিভিন্ন ভাতা পাঠকদের বাড়ি গিয়ে গিয়ে তাদের লাইফ সার্টিফিকেটের ফরম ফিলাপ করে দিলেন । পাশাপাশি এই লাইফ সার্টিফিকেট এই সমস্ত ভাতা প্রাপকরা কোথায় কিভাবে জমা করবেন তাও বাতলে দেন পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কু। গ্রামের গরিব অসহায় মানুষদের সাহায্য করবার উদ্দেশ্যে পঞ্চায়েত সমিতির সভাপতির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণমানুষ।