নিজস্ব প্রতিবেদক : অবতক খবর :    রাজ্যের ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে পাঁচ দফা নির্বাচন আগামীকাল আর অর্থাৎ রাত পোহালেই নির্বাচন ষষ্ঠ দফার নির্বাচনে এই রাজ্যে মোট ৪৩ টি আসনের জন্য ৩০৬ জন প্রার্থী নিজের ভাগ্যের পরীক্ষা দিতে চলেছেন। চারটি জেলার মানুষ এতে ভোটদান করবেন। ভোট দান করবেন উত্তর দিনাজপুরের ৯টি আসন , নদীয়া জেলার ৯টি ,উত্তর ২৪ পরগনা জেলার ১৭ টি এবং পূর্ব বর্ধমানের আটটি আসনের প্রার্থীদের ভাগ্যের ফায়সালা করবেন ভোটাররা।

যে ৩০৬ জন প্রার্থী বিধায়ক হওয়ার দৌড়ে রয়েছেন তাতে ৮৭ জন বিরুদ্ধে অপরাধী ও ফৌজদারি মামলা রুজু হয়ে রয়েছে। ৪৩ টি সিটের মধ্যে ২৩ জন সিপিআইএমের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তাতে ১৪ জনের বিরুদ্ধে অপরাধিক মামলা রয়েছে। বিজেপির হয়ে ৪৩ জনের মধ্যে ২৫ জনের বিরুদ্ধে অপরাধীক মামলা আছে। তৃণমূলের ৪৩ জনের মধ্যে ২৪ জনের বিরুদ্ধে এবং কংগ্রেসের ১২ জনের মধ্যে ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে যাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে লিপ্ত থাকার জন্য এফআইআর দায়ের হয়েছে।

এই ৪৩টি আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা তাদের মধ্যে ১৯ জনের বিরুদ্ধে মহিলাদের উপরে অত্যাচারে অভিযুক্ত ও একজনের বিরুদ্ধে সরাসরি ধর্ষণের মামলা রয়েছে এছাড়াও পাঁচজনের বিরুদ্ধে সরাসরি ৩০২ ধারায় মামলা রয়েছে অর্থাৎ তিনি সরাসরি খুনের আসামি এবং ২২ জনের বিরুদ্ধে এটেম টু মার্ডার কেস রয়েছে।

এই ৪৩ টি আসনে যাদের মধ্যে স্টার ক্যাম্পেনের বা উল্লেখযোগ্য প্রার্থী রয়েছেন তাদের নাম রয়েছে মুকুল রায় সিনেমা অভিনেতা ও নির্মাতা রাজ চক্রবর্তী খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, সাংসদ মহাদেব সরকার, আবদুল করিম চৌধুরী, তনময় ভট্টাচার্যর, কৃষ্ণ ঠাকুর, চন্দ্রিমা ভট্টাচার্য, সুবোধ অধিকারী, অর্জুন পুত্র পবন সিংহ , পার্থ ভৌমিক, শুভ্রাংশু রায় ও অন্যান্য রা।

৪৩ বিধানসভার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৬ জন কোটিপতি প্রার্থী। তাতে বিজেপির ১৯ জন তৃণমূলের ২৪ জন নির্দল ৬ জন সিপিআইএমের চারজন কংগ্রেসের তিনজন ফরওয়ার্ড ব্লকের দুজন এবং বহু জন সমাজবাদী পার্টির দুজন কোটিপতি প্রার্থী রয়েছেন। এদের মধ্যে সবচেয়ে বেশি কোটিপতি আর বেশি সম্পত্তির মালিক বিজেপির প্রার্থী ডক্টর অর্চনা মজুমদার। অর্চনা দেবী উত্তর দমদমের উত্তর দমদমের প্রার্থী এবং তার চল অচল সম্পত্তি রয়েছে ২৮ কোটি ৫৪ লাখ এর। করণদিঘি থেকে নির্দল প্রার্থী নির্বাচনে লড়ছেন বিনয় কুমার দাস তার চলাচল সম্পত্তির মূল্য ২২ কোটি ৩৪ লাখ। কোটিপতি হিসেবে লড়াই করছেন রাজ চক্রবর্তী তার সম্পত্তির মূল্য ১৩ কোটি ৩০ লক্ষ টাকা।

বীজপুর থেকে তৃণমূলের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুবোধ অধিকারী ,যার সম্পত্তির মূল্য ৮ কোটি ৩৮ লক্ষ।নাদিয়ার উজ্জ্বল বিশ্বাস মন্ত্রী তিনি সম্প্রতি দাখিল করেছেন সাত কোটি ৩০ লাখ। হাবরা থেকে প্রার্থী হয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক সম্পত্তির মূল্য ছয় কোটি ২৪ লক্ষ, এছাড়া কৃষ্ণ কল্যাণী যার সম্পত্তির মূল্য পাঁচ কোটি ৮৪ লক্ষ , সাংসদ অর্জুন পুত্র পবন সিং ভাটপাড়ায় বিজেপি প্রার্থী যার সম্পত্তি রয়েছে ৪ কোটি ৫৫ লক্ষ টাকার । তাছাড়া বীজপুরে বিজেপি প্রার্থী শুভ্রাংশু রায় সম্পত্তির মূল্য দুই কোটি ৯৫ লাখ এবং নৈহাটির তৃণমূলের প্রার্থী পার্থ ভৌমিক যার সম্পত্তির মূল্য দুই কোটি ৫৯ লক্ষ টাকা ।