অবতক খবর, সংবাদদাতা ::  রাজ্যে হু হু করে বাড়ছে করোনা রোগীদের সংখ্যা । প্রতিদিন সংক্রমণ এমন পর্যায়ে পৌঁছে যাচ্ছে যে আগামী দিনে সমস্ত আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি করা কঠিন হয়ে উঠতে চলেছে। সংক্রমিত রোগীদের সংখ্যা দেখে কেউ কেউ কোথাও কোথাও গোষ্ঠীর সংক্রমনের কথা স্বীকার করে নিয়েছেন এমন অবস্থায় এই সংক্রমণ ভাঙতে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে নবান্ন।

গত সপ্তাহে দুদিন পরপর লকডাউন ঘোষণা হয়েছিল সে পালন হয়েছে ব্যাপকভাবে এই সপ্তাহ আরেকটি দিন ঘোষণা করার কথা ছিল কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কার জানিয়ে দিয়েছেন যে এইসব বুধবার ছাড়া আর কোন লোক ডাউন করা হচ্ছে না তিনি জানান যে ঈদের পর্ব ইতিমধ্যে পড়ে যাওয়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আগস্ট মাসে প্রত্যেক সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ রাজ্যে পালন করার কথা তিনি জানিয়েছেন।

ঘোষণা অনুযায়ী 2 আগস্ট 5,8,9,16, 17, 23,24 ও 31 আগস্ট রাজ্যে সম্পূর্ণ লকডাউনে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা অনুযায়ী প্রত্যেক রবিবার সহ দুদিন করে লকডাউন রাজ্যে ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান রাজ্যে 1 তারিখ পড়েছে ঈদ তাই সেদিন লকডাউন বাতিল করা হয়েছে অন্যদিকে 15 ই আগস্ট দেশের স্বাধীনতা দিবস তাই সেদিনও লকডাউন বাতিল করা হয়েছে।