অবতক খবর,৪ ফেব্রুয়ারি,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমানঃমন্তেশ্বর ব্লকের বামুনপাড়া অঞ্চলের তথা বর্তমানে কালনার বাসিন্দা রবীন্দ্র কিশোর মন্ডল বছর তিনেক কিডনি রোগের সমস্যায় ভুগছেন । তার পরিবারের লোকজন জানায়, ববীন্দ্র বাবুর দুটি কিডনি নষ্ট হয়ে গিয়েছে। তাই রবীন্দ্র বাবুর অতি অবশ্যই কিডনি প্রতিস্থাপন করার প্রয়োজন। পরিবারের লোকজন যখন দিশেহারা তখনই অসুস্থ শয্যাশায়ী ভাইকে বাঁচাতে এগিয়ে এলেন লোহনা গ্রামের বাসিন্দা নিজের দিদি বন্দনা মন্ডল।

কিডনি দান করতে গেলেও কিছু সরকারি নিয়ম-কানুন রয়েছে। সেই অনুযায়ী শুক্রবার বিকালে রবীন্দ্র বাবুর পুত্র ও আত্মীয়-স্বজনদের সঙ্গে নিয়ে বন্দনাদেবী স্বশরীরে এসে হাজির হয়েছিল মন্তেশ্বর বিডিও অফিসে। সেখানে মন্তেশ্বরের বিডিও গোবিন্দ দাস, মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাক্তার তন্ময় মন্ডল, অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে ভাইকে বাঁচাবার জন্য বন্দনা দেবী স্বইচ্ছায় নিজের একটি কিডনি দান করছেন বলে অঙ্গীকার করলেন।

তার পরিপ্রেক্ষিতে ডাক্তারি ও আইনি প্রক্রিয়ার জন্য আজ মন্তেশ্বর ব্লক অফিসে মন্তেশ্বরের বিডিও ও ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের আধিকারিক ডাক্তার তন্ময় মন্ডলের নিকট সমস্ত কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করান।

কিডনি দাতা দিদি বন্দনা মন্ডল ও রবীন্দ্রকিশোর মণ্ডলের পুত্র আমাদের কি জানালেন দেখুন।