অবতক খবর, সংবাদদাতা, বালুরঘাট,১৫ই এপ্রিল :: বৃদ্ধ ও অসহায় মানুষদের পাশে দাঁড়াল বালুরঘাট ছিন্নমস্তা কলোনি শিব মন্দির বারোয়ারি চড়ক পূজা কমিটি। লকডাউনের ২১দিনের মাথায় দক্ষিণ দিনাজপুর বালুরঘাটের ছিন্নমস্তা কলোনির শিব মন্দির বারোয়ারী চড়ক পুজা কমিটির এক মানবিক প্রচেষ্টা দেখা গেল পয়লা বৈশাখের দিন দুপুর বেলা। ছিন্নমস্তা শিবমন্দির বারোয়ারি কমিটির পক্ষ থেকে একশো কুড়ি জন পরিবারকে চাল, ডাল, তেল, আলু সহ কিছু সবজি দেওয়া হল বয়স্ক ষাটোর্ধ্ব বৃদ্ধ-বৃদ্ধা, প্রতিবন্ধী ও এলাকায় থাকা ভাড়াটিয়াদের।

মূলত যারা গরিব, দিনমজুর, বাড়ির পরিচারিকা, এছাড়াও বেশ কিছু বৃদ্ধ-বৃদ্ধারা আছেন যারা লকডাউনের জেরে বাড়ির বাহিরে যেতে পারছেন না এইরকম মানুষদের আগে থেকেই চিহ্নিতকরণ করে তাদের বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী তুলে দেয়া হলো। করোনা ভাইরাসের প্রতিরোধে একমাত্র দাওয়াই হল লকডাউন। এই লকডাউন মানতে গিয়ে বহু লোকের কাজকর্ম চলে গিয়েছে। কেউবা রিস্কা চালক, কেউ টোটো চালায়, কেউ রাজমিস্ত্রি, কেউ বাড়ি রং করে আবার কেউবা কাঠের ফার্নিচার বানায় এই ধরনের বহু পেশায় যুক্ত লোকজন এলাকায় বসবাস করে।

২১ দিন হলো তাদের কোন কাজ কর্ম নেই। স্বাভাবিকভাবেই তাদের হাতে অর্থও নেই। বাড়িতে যাছিলো তা ভাঙ্গিয়ে কয়দিন চলল। মানুষ দিশাহারা হয়ে পড়ছে দুবেলা খাবারের জন্য। ঠিক এই সময় ছিন্নমস্তা শিব মন্দির বারোয়ারী চড়ক পুজা কমিটির সদস্যগণ সামান্য হলেও তাদের এলাকার এইসব দুস্থ লোকদের সাহায্যে এগিয়ে এলো।

চড়ক পূজা কমিটির সদস্য শিবু মহন্ত বললেন আমরা আজকে একশ কুড়িটি পরিবারের হাতে সামান্য কিছু খাদ্য সামগ্রী তুলে দিলাম। আগামী দিনে আমরা এলাকায় একটি সবজি এটিএম করবো। যেখান থেকে প্রত্যেক পরিবারকে অন্তত একদিনের জন্য সবজি দেওয়া যায় তার ব্যবস্থা করব বলে আশা রাখছি।