অম্রুত প্রকল্পে দুর্নীতির অভিযোগঃ এক হালিশহর পৌরকর্মী বরখাস্ত

অবতক খবর ৮ ফেব্রুয়ারিঃ ক্রমে ক্রমে হালিশহর পৌরসভার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠছে। অভিযোগ উঠেছে পানীয় জল সরবরাহ অম্রুত প্রকল্পে ব্যাপক দুর্নীতি হয়েছে। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। ইতিমধ্যে এক পৌর কর্মীকে বরখাস্ত করা হয়েছে এবং এই দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে আরো কয়েকজন পৌর কর্মীর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে— বিগ হাউস পরিচালিত একটি বিশেষ সংবাদপত্রে এই সংবাদটি আজ প্রকাশিত হয়েছে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণার জেলার পাতায়।

এই সংবাদপত্র সূত্রে আরো জানা গিয়েছে পথশ্রী প্রকল্পে ও দুর্নীতি হয়েছে।

এখন হালিশহর পৌরসভায় কোনো পৌরপ্রধান নেই।  পৌর প্রধান রাজু সাহানি জামিন পেলেও এখনো তিনি পৌর প্রধানের পদটি অর্জন করতে পারেননি। এখন পৌরসভা পরিচালনার দায়িত্বে নিয়োজিত উপ পৌরপ্রধান শুভঙ্কর ঘোষ। আরো জানা গিয়েছে পথশ্রী প্রকল্পেও দুর্নীতির অভিযোগ রয়েছে। অম্রুত প্রকল্পে পরিকল্পনা অনুযায়ী যে কাজ করা হবে বলে দেখানো হয়েছিল সেই কাজ যথাযথভাবে করা হয়নি অথচ সেই কাজ হয়েছে বলে দেখানো হয়েছে।
এদিকে পথশ্রী প্রকল্পে যেভাবে রাস্তা নির্মাণের কথা ছিল সেই রাস্তাও তৈরি করা হয়নি। এই সব প্রকল্পে প্রায় সাড়েছয় কোটি টাকা আর্থিক কেলেঙ্কারি হয়েছে এমনই জানা গিয়েছে বিগ হাউস পরিচালিত ওই সংবাদপত্রের সূত্রে।