অবতক খবর ,কলকাতা : সকাল ১১টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিমানবন্দরের এক নম্বর গেট থেকে পার্ক সার্কাস থেকে শুরু করে যাদবপুর-সহ বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। কলকাতার বিভিন্ন অংশে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভের আশঙ্কা করছেন  রাজ্যের পুলিশ প্রশাসন।

সিপিএম, কংগ্রেস, নকশাল-সহ বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র-যুব সংগঠন অমিত শাহকে কালো পতাকা দেখানোর পরিকল্পনা করেছে। যাদবপুরে সুজন চক্রবর্তীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের করে বামেরা। সকালে সন্তোষপুর থেকে শুরু করে যাদবপুর পর্যন্ত চলে এই মিছিল সঙ্গে দেখানো হয় কালো পতনজ্ঞ। দমদম বিমানবন্দরের বাইরে এবং ধর্মতলায় প্রতিবাদী জমায়েতের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন ।

সূত্র মারফৎ জানা গিয়েছে, ১০ জায়গায় বিক্ষোভ-সমবেশ হবে দিল্লির ঘটনার পরে অমিত শাহের ইস্তফার দাবিতে। কালো পতাকা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেছে বাম, কংগ্রেস-সহ বিভিন্ন দলের সংগঠন। দলীয় পতাকা ছাড়াই ছাত্র, যুব ও সাধারণ মানুষকে প্রতিবাদে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন বাম ও কংগ্রেস নেতৃত্ব। এসএফআই-সহ  বাম ছাত্র ও যুব সংগঠন ‘ব্ল্যাক সানডে’ পালন করবে।