অবতক খবর: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য-সহ একাধিক আইনজীবী। প্রধান বিচারপতি টিএস শিবাজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে স্বতঃস্ফূর্ত মামলা দায়ের করার আর্জি জানান আইনজীবীরা। প্রধান বিচারপতি মামলাটি শোনার আশ্বাস দিয়েছেন। উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের বিচারপতির নাম উল্লেখ করে অপমানজনক ও অবমাননাকর মন্তব্য।

এসএসকেএমে দলের আহত কর্মীদের দেখতে গিয়েছিলেন অভিষেক। পঞ্চায়েত ভোট ও ভোট পরবর্তী হিংসায় আহত হয়ে পূর্ব মেদিনীপুর-সহ একাধিক জেলার দলীয় কর্মী, নেতারা ভর্তি এসএসকেএম হাসপাতালে। গত শুক্রবার হাসপাতাল থেকে সাংবাদিক সম্মেলন করে অভিষেক বলেছিলেন, ”এই হামলার ঘটনায় যারা যুক্ত, তাদের পুলিশ ধরতে পারছে না। কী করে পারবে? হাইকোর্ট তো মাফিয়া ও সমাজবিরোধীদের আশ্রয় দিচ্ছে। এত খুন হয়েছে হাইকোর্টের জন্য।” প্রকাশ্যে তৃণমূল সাংসদের এই মন্তব্যের তীব্র নিন্দা করে স্পেশ্যাল বেঞ্চ গঠন করে স্বতঃস্ফূর্ত মামলা দায়ের করার অনুমতি দিক আদালত। সোমবার এমনই আবেদন করেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য ।

এর আগে বিচারপতি রাজাশেখর মান্থার বিরুদ্ধে পোস্টার লাগানো-সহ বেঞ্চ বয়কট করা হয়েছিল। প্রধান বিচারপতি বিষয়টি ওই মামলার সঙ্গে শুনানি করার আশ্বাস দিয়েছেন।