অবতক খবর,১০ জুলাইঃ সোমবার চালু হচ্ছে শিয়ালদা পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের পরিষেবা। উদ্বোধন করবেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি। এই উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে মুখ্যমন্ত্রীকে। এমনই খবর সূত্রের। রেল সূত্রের খবর, “আমন্ত্রণ জানানো হচ্ছে মুখ্যমন্ত্রী, সুদীপ বন্দ্যোপাধ্যায়, প্রসূন বন্দ্যোপাধ্যায় ও নয়না বন্দ্যোপাধ্যায়কে।” মূল অনুষ্ঠান হবে হাওড়ায়।

দীর্ঘ টালবাহানা ও জল্পনার পর মিলেছে কমিশনার অফ রেলওয়ে সেফটি বা CRS’র ছাড়পত্র।

প্রাথমিকভাবে জানা যায়, অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে স্থানীয় সাংসদ ও তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু, আমন্ত্রণ জানানো হয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

শিয়ালদা মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোর ঘটনায় তৈরি হয় বিতর্ক। সোমবার শিয়ালদা মেট্রোর উদ্বোধনের দিন দুপুরে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।প্রাথমিকভাবে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোর খবরে রাজনৈতিক তরজা শুরু হয়।

তৃণমূল নেতা ফিরহাদ হাকিম বলেন, বাংলার মানুষকে এইভাবে বোকা বানানো যায় না। বাংলার মানুষ জানে এই মেট্রো সম্প্রসারণ থেকে পরিকল্পনা টোটালটাই হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত। এরা মানুষের কাজ করবে কী করে। শুধু হিংসা । রাজ্যের জন্য নয় মানুষের জন্য নয়, শুধু পার্টির জন্য বিজেপির জন্য।

এই ইস্যুতে পাল্টা সুর চড়ান বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও। তাঁর বক্তব্য, “ঠিক করেছে কেন্দ্রীয় সরকার, কোনওদিন যেন না ডাকে। কেন্দ্রের টাকা নিয়ে সৌজন্য দেখানো হয় না। বিরোধী নির্বাচিত প্রতিনিধিদের তৃণমূল কোনও অনুষ্ঠানে ডাকে না।”

যদিও সর্বশেষ খবর অনুযায়ী রেলের তরফে জানানো হচ্ছে, ফর্ম্যাল আমন্ত্রণপত্র শুধুমাত্র মুখ্যমন্ত্রী নন, রাজ্যপাল, কলকাতার মেয়র, স্থানীয় বিধায়ক-সাংসদ এবং যেহেতু মূল অনুষ্ঠানটি হাওড়ায় হবে তাই সেখানকার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে দেওয়া হচ্ছে।