অফিস নির্বাচন ঘিরে সাজো সাজো রব ইছাপুরে ।

অবতক খবর, ইছাপুর: ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে নির্বাচন হতে চলেছে ১৭  জানুয়ারি। আর এই নির্বাচন ঘিরে সাজো সাজো রব ইছাপুর রাইফেল ফ্যাক্টরি জুড়ে। ২০১৯ সালের ১৮ ডিসেম্বর ইছাপুর রাইফেল ফ্যাক্টরি ওয়ার্কস কমিটির নির্বাচনে ৯-১ ভোটে পরাজিত হয় আইএনটিইউসি সমর্থিত অর্ডন্যান্স ফ্যাক্টরি ন্যাশনাল মজদুর ইউনিয়ন বামজোট ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়নের কাছে। আসন্ন এইনির্বাচনে প্রতিরক্ষা উৎপাদন কর্মচারী সংঘ, যা বিজেপি সমর্থিত ভারতীয় মজদুর সংঘ (বিএমএস) সঙ্গে হাত মিলিয়ে অর্ডন্যান্স ফ্যাক্টরি ন্যাশনাল মজদুর ইউনিয়ন (ওফএনএমইউ) জোট  বেঁধেছে বামপহ্নিদের বিরুদ্ধে।

এই নির্বাচন প্রসঙ্গে বামপহ্নি নেতা আনন্দ বাবু জানিয়েছেন, ‘বিগত ১০ বছর ধরে  আইএনটিইউসি রাইফেল ফ্যাক্টরির কমিটির ক্ষমতায় ছিল।  কিন্তু বামজোটের কাছে সম্প্রতি হেরে গিয়েছে বিপুল মার্জিনে।’ তিনি ও জানিয়েছেন, ‘ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে যারা কংগ্রেস সমর্থিত আইএনটিইউসি শ্রমিক সংগঠন করে থাকে তারাই  তৃণমূলের ঝান্ডা ধরে  থাকে। আর এবার এই অশুভ আঁতাত আসন্ন নির্বাচনে জোট গড়েছে। আইএনটিইউসি সমর্থিত শ্রমিক সংগঠন ওফএনএমইউ এবং বিজেপি সমর্থিত শ্রমিক সংগঠন প্রতিরক্ষা উৎপাদন কর্মচারী সংঘ বামজোটের বিরুদ্ধে লড়ার সিদ্ধান্ত নিয়েছে।’

বিগত ইছাপুর রাইফেল ফ্যাক্টরি নিবার্চনে তৃণমূলের সন্ত্রাসের কারণেই বামপহ্নীরা নির্বাচন থেকে প্রার্থী পদ প্রত্যাহার করে নিতে বাধ্য হয় এমনটাই জানিয়েছেন বামপহ্নি নেতা আনন্দবাবু।