অন্ধকারে আলো খুঁজছেন কাঁচরাপাড়া সিটি বাজারের ব্যবসায়ী এবং ক্রেতারা

অবতক খবর,৬ নভেম্বরঃ কাঁচরাপাড়া এক বিখ্যাত শহর।আর এই শহরের একটি বিখ্যাত বাজার হচ্ছে সিটি বাজার। বলা যেতে পারে,এটি শহরের একটি অন্যতম বাজার। গোটা শহরের মানুষ তো বটেই,কাঁচরাপাড়া ওয়ার্কশপে যারা কাজ করেন তারা এই বাজার থেকে বাজার করেই ফেরেন। এটি শহরের অন্যতম একটি বড় বাজার। কিন্তু এই বাজারের অবস্থা এখন খুবই খারাপ। এই বাজারের নতুন কমিটি হয়েছে, নতুন সবকিছু হয়েছে। তবুও এই বাজার বর্তমানে অন্ধকারে রয়েছে। শুধু তাই নয়,এই বাজারে পরিষ্কার পরিচ্ছন্নতা নেই,নেই কোন সিস্টেম। আর এই বাজারের দায়িত্বে যে কমিটি রয়েছে, কমিটির সদস্যরাও বিষয়টি নিয়ে উদাসীন। জানা গেছে, রাজনৈতিক চাপে কমিটি গঠন করা হয়েছিল।

এই বাজারের ব্যবসায়ীরা বলছেন,টাকা দিয়েও আমরা কোনরকম সুযোগ সুবিধা পাচ্ছি না। কমিটির শুধু টাকা চাই। বাজারের কি সমস্যা রয়েছে,ব্যবসায়ীদের কি সমস্যা রয়েছে সে নিয়ে তাদের কোন মাথাব্যথা নেই। ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসা তো দূর,ভেন্ডার যারা রয়েছেন তাদের থেকে আগের তুলনায় তিনগুণ বেশি টাকা তোলা হচ্ছে। তা সত্ত্বেও বাজারের কোন উন্নয়ন হচ্ছে না। তাহলে টাকা কি জন্য নেওয়া হচ্ছে?

আগের কমিটির দায়িত্বে যারা ছিলেন তারা একটি ভ্যাট,একটি শৌচালয় এবং একটি মন্দির তৈরি করেছিলেন। কিন্তু এবার যে কমিটি তৈরি হয়েছে সেই কমিটির সদস্যরা দায়িত্ব নিয়ে শুধু টাকা তুলছেন,কাজের কাজ কিছুই করছেন না। ব্যবসায়ীরা এ নিয়ে এবার প্রশ্ন‌ তুলতে শুরু করেছেন।

অন্যদিকে এই বাজারে সাধারণ মানুষ যারা বাজার করতে যান তারা বলছেন,বাজারটি এতটাই নোংরা যে সেখানে বাজার করতে যেতেই ইচ্ছে করে না। শুধু তাই নয়, সন্ধ্যা সাড়ে সাতটার পর বাজারটি ডুবে থাকে অন্ধকারে।

এখন কার্যত অন্ধকারে আলো খুঁজছেন এই বাজারের ব্যবসায়ী থেকে শুরু করে ক্রোতারা।