অনুসন্ধান কমিটিকে জাহাঙ্গিরপুরী ঢুকতে পুলিসের বাধা, তরজায় জড়াল তৃণমূল-বিজেপি

অবতক খবর,২২ এপ্রিল,সুমিত দে,নিউ দিল্লি: দিল্লির জাহাঙ্গিরপুরীর পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিল তৃণমূলের অনুসন্ধান কমিটি। ৬ সদস্যের এই অনুসন্ধান কমিটিতে ছিলেন কাকলি ঘোষ দস্তিদারের নেতৃত্বাধীন অপরূপা পোদ্দার, শতাব্দী রায়, প্রতিমা মণ্ডল, সাজদা আহমেদ এবং অর্পিতা ঘোষ। পাঁচজন সাংসদ এবং একজন মহিলা সদস্যের এই দলকে হিংসাদীর্ণ এলাকায় ঢুকতেই দেওয়া হয়নি। সংবাদমাধ্যমের সামনে এই অভিযোগ করেছে তৃণমূল। উলটে রাস্তা ঘুরিয়ে দিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে দিল্লি পুলিস এমনটাই জানান অনুসন্ধান কমিটির প্রতিনিধিরা। সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের সঙ্গে বচসায় জড়াতে দেখা গিয়েছে দিল্লি পুলিসের কর্তাদের।

এমনকি পুলিসের বিরুদ্ধে অনুসন্ধান কমিটিকে উলটো পথে নিয়ে যাওয়ার অভিযোগ তোলা হয়েছে।

এদিন ঘটনাস্থলে দাঁড়িয়ে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন আমাদের ভুল পথে নিয়ে যাওয়া হলেও আমি ঘটনাস্থলে পৌঁছে জনগণের সঙ্গে কথা বলে বুঝেছি ঠিক কী ঘটেছিল জানা গিয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে রিপোর্ট দেবে এই কমিটি।

যদিও তৃণমূলের অনুসন্ধান কমিটির এই সফরকে কটাক্ষের সুরে বিঁধেছে বিজেপি। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন আনসার থেকে চোখ ঘোরাতে তৃণমূল চেষ্টা করছে। উত্তেজনা তৈরির চেষ্টা করায় বাধা দেওয়া হয়েছে। রামপুরহাটে আমাদের তথ্যানুসন্ধান কমিটিকে বাধা দিয়েছিল।

অন্যদিকে জাহাঙ্গিরপুরীতে প্রশাসন মনে করেছে তৃণমূল গেলে অশান্তি বাড়বে। তাই এই পদক্ষেপ।

এদিকে পাল্টা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের প্রশ্ন এখানে বগটুইতে তো কাউকে বাধা দেওয়া হয়নি। আর দিল্লির বুকে কুৎসিত ঘটনার পরে কেন আমাদের দলকে বাধা?