অবতক খবর,২৩ মার্চঃ আজ কাঁচরাপাড়ায় বঙ্গীয় স্বর্ণ শিল্পী সমিতি পক্ষ থেকে আলোচনা সভা ডাকা হয়। কাঁচরাপাড়া স্পল্ডিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হলো এই সভা। এই সভার মূল উদ্দেশ্য,এই অঞ্চলের প্রসিদ্ধ ব্যবসায়ী বিমল দাসকে সংবর্ধনা জ্ঞাপন। এছাড়াও কাঁচরাপাড়া স্বর্ণ ব্যবসায়ী সমিতির শাখা সংগঠন একটি অফিস ঘর করার জন্য জমি রেজিস্ট্রি করেছে, পাশাপাশি আর একটি গুরুত্বপূর্ণ বিষয় যেটি হলো এইচইউআইডি(HUID) স্ট্যাম্প। আগামী ১লা এপ্রিল থেকে লাগু হতে চলেছে এইচইউআইডি(HUID) স্ট্যাম্প। অর্থাৎ সোনায় হলমার্কের পাশাপাশি বাধ্যতামূলক এইচইউআইডি(HUID) স্ট্যাম্প। এই স্ট্যাম্প থাকলে আপনি সহজেই জানতে পারবেন সেই সোনা কোন দোকানের এবং সোনা সংক্রান্ত যাবতীয় তথ্য।

অন্যদিকে আজ এক বছর পূর্ণ হলো কাঁচরাপাড়া স্বর্ণ ব্যবসায়ী সমিতির।

আর এই এক বছরে তারা কি কি কাজ করেছে সেটাও তারা তুলে ধরলেন সদস্যদের সামনে।

পাশাপাশি বিমল দাস, দীর্ঘ বছর ধরে তিনি এই স্বর্ণ ব্যবসায়ী সমিতির দায়িত্ব সামলেছেন, সেই সঙ্গে তিনি একজন অভিজ্ঞ স্বর্ণ ব্যবসায়ী। তাঁকে আজকের এই সভা থেকে সংবর্ধনা জানানো হয়।

এ নিয়ে বিমল দাস বলেন,স্বর্ণ ব্যবসায়ীদের কাছ থেকে এই সংবর্ধনা পেয়ে আমি আপ্লুত। এছাড়াও যেভাবে তাঁরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন তাতে আমি খুব খুশি।

স্বর্ণ ব্যবসায়ী সমিতির সেক্রেটারি সন্দীপ কর্মকার জানালেন যে,আমরা স্বর্ণ ব্যবসায়ীদের পাশে আছি। এইচইউআইডি(HUID) স্ট্যাম্প বাধ্যতামূলক হয়েছে। সেই সংক্রান্ত যাবতীয় তথ্য আমরা ক্রেতা-বিক্রেতা উভয়ের কাছেই তুলে ধরব। পাশাপাশি আমরা কথা দিয়েছিলাম যে,স্বর্ণ ব্যবসায়ীদের জন্য শৌচালয় তৈরি করা হবে,সেই কথাও আমরা রেখেছি।