অবতক খবর,বোলপুর,৭ জুলাই : অনুব্রত মণ্ডলের নির্দেশের পরেই পার্থেনিয়াম নিধনে নামল তৃণমূল নেতা-কর্মীরা। পাড়ায় পাড়ায় কাউন্সিলরদের নেতৃত্বে শুরু হয় ক্ষতিকারক পার্থেনিয়াম গাছ নিধন। প্রসঙ্গত, বোলপুর-শান্তিনিকেতনের আনাচেকানাচে গজিয়ে উঠেছে এই গাছ।

পার্থেনিয়াম হল এক বর্ষজীবী গুল্মজাতীয় উদ্ভিদ। এই গাছের ফুলের রেনু বাতাসে ভাসে৷ যা থেকে শ্বাসকষ্ট জনিত সমস্যা হয়৷ এমনকি, গবাদিপশু এই গাছ খেলে দুধ দেওয়ার ক্ষমতা কমে যায়৷

২১ শে জুলাইয়ের প্রস্তুতি প্রসঙ্গে দলীয় বৈঠক থেকে নেতা-কর্মীদের পার্থেনিয়াম নিধনের নির্দেশ দেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। গ্রামে গ্রামে একশ দিনের কাজের আওতায় এনে এই বিষাক্ত গাছ নিধনের নির্দেশ দেন অনুব্রত৷ তাঁর নির্দেশের পরেই পার্থেনিয়াম নিধনে নামল তৃণমূল নেতা-কর্মীরা। এদিন বোলপুরের ৭, ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলররা পার্থেনিয়াম নিধন শুরু করেন। কেটে, পুড়িয়ে নষ্ট করা হয় পার্থেনিয়াম।

বোলপুরের ১৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম হাজরা বলেন, “অনুব্রত মণ্ডলের নির্দেশে আমরা এই গাছ কাটা শুরু করেছি৷ পার্থেনিয়াম মানুষের জন্য খুবই ক্ষতিকর৷ তাই পাড়ার সকলকে নিয়ে এই গাছ কাটতে নেমেছি৷”