অবতক খবর,১৮ সেপ্টেম্বরঃ আজ ফারাক্কা ব্লক সভাপতির নেতৃত্বে সেখানকার আরো যেসব কংগ্রেস নেতৃত্ব আছেন তাদের নেতৃত্বে শফিউল সেখ এবং খোরশেদ বিবির উদ্যোগে এবং নেতৃত্বে কংগ্রেস সদর দপ্তরে এসে ১০০ জন তৃণমূল কর্মী তারা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করলেন।

অধীর চৌধুরী বলেন আজকে তারা ফরাক্কা যাওয়ার জন্য আমাদের আমন্ত্রণ জানিয়েছিলেন, সেখানে গিয়ে যোগদান করানোর জন্য। তাই মুর্শিদাবাদের এক প্রান্তে যখন তৃণমূল ভাঙছে এই ভাঙ্গন সব প্রান্তেই হবে বলেন অধীর চৌধুরী । তিনি বলেন কদিন আগে দেখলেন ভগবানগোলায় এক হাজার তৃণমূল কর্মী তারা কংগ্রেসে যোগদান করেছিলেন ,গত পরশু শক্তিপুর এ ৩০০ জন তৃণমূল কর্মী কংগ্রেসের যোগদান করেন ।

সারা মুর্শিদাবাদ জেলা জুড়ে প্রবণতা এটাই তৃণমূল ছেড়ে তৃণমূলের প্রতি মোহভঙ্গ হয়ে যারা তৃণমূল স্তরের কর্মী বিশেষ করে তারা কংগ্রেস দলে যোগদান করছে।তিনি বলেন আমরা তাদেরকে উষ্ণ অভিনন্দন জানিয়েছি, তাদেরকে যথাযথ মর্যাদা দিয়ে আমরা দলের মধ্যে গ্রহণ করেছি। অধীর রঞ্জন চৌধুরী বলেন ফারাক্কায় নেতৃত্ব পরিবর্তনের পর নতুনভাবে ফারাক্কা জেগে উঠেছে।

এই ফরাক্কায় কিছুদিন আগে যে চিন্তন শিবির করা হয়েছিল তাতেই আমরা প্রমাণ পেয়েছিলাম সেখানেও তৃণমূল থেকে প্রচুর কর্মী কংগ্রেসে যোগদান করেছিলেন বলে জানান অধীর চৌধুরী। তিনি বলেন মুর্শিদাবাদ জেলায় কংগ্রেস তার হারিয়ে যাওয়া জমি দ্রুত পুনরুদ্ধার করছে এগুলো তার স্পষ্ট ইঙ্গিত,এবং মুর্শিদাবাদ জেলা আবার কংগ্রেসের অতীত গৌরব কে অস্তিত্বকে আবার নতুনভাবে প্রমাণ করতে চলেছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন মুর্শিদাবাদ যে কংগ্রেসের রূপান্তরিত ছিল সেই জেলাকে আবার কংগ্রেস পুনরুদ্ধার করবে সেই শপথ আমরা গ্রহণ করেছি।