অবতক খবর,৩০ জানুয়ারি : রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর উদ্দেশে কুরুচিকর মন্তব্য করে আইনি বিপাকে পড়েছেন তৃণমূল বিধায়ক তথা প্রতিমন্ত্রী অখিল গিরি। তাঁর মন্তব্যের বিরোধিতায় কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা চলছে। মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যুক্ত করা হয়েছিল। কিন্তু সোমবার মামলার শুনানিতে তাঁর আইনজীবী যুক্তি দিয়ে বলেন, তাঁর মক্কেলকে পার্টি করার কোন কারই নেই। তিনি উপযুক্ত পার্টি নন। এতে আপত্তি জানাননি মামলাকারী। এরপরই আদালতের নির্দেশে মুখ্যমন্ত্রীর নাম বাদ পড়ল ওই মামলা থেকে।

নন্দীগ্রামের গোকুলনগরের সভায় রাষ্ট্রপতি সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন অখিল গিরি। তাঁর অভিযোগ, দিনকয়েক ধরে শুভেন্দু অধিকারী তাঁকে অপমান করেছেন। কখনও ‘হাফ প্যান্ট পরা মন্ত্রী’, আবার কখনও ‘কাকের মতো দেখতে’ বলে কটাক্ষ করছেন। তারই পালটা দিতে গিয়ে রামনগরের তৃণমূল বিধায়কের এহেন মন্তব্য। কিন্তু শুভেন্দুকে বিঁধতে গিয়ে দেশের সর্বোচ্চ নাগরিককেই অপমান করে বসেছেন।

এনিয়ে দল অবশ্য পাশে দাঁড়ায়নি। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (AITC) তরফে টুইট করে জানানো হয়েছে, ”রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রতি আমাদের সর্বোচ্চ শ্রদ্ধা রয়েছে। আমাদের বিধায়ক অখিল গিরির অশালীন মন্তব্যকে কখনওই সমর্থন করে না দল এবং এর তীব্র নিন্দা করছি। নারী ক্ষমতায়নের এই যুগে এ ধরনের মন্তব্য নারীবিদ্বেষী ও দুর্ভাগ্যজনক।”