অবতক খবর,১ এপ্রিল : ৭২ তম কর্পস বর্ডার সিকিউরিটি ফোর্সের ৫৯তম উত্থাপন দিবসটি পাঞ্জিপাড়ার সামনের প্রাঙ্গণে অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়েছে। এ উপলক্ষে উদযাপনের মাঝে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় যাতে কোরের কর্মকর্তা, অধস্তন কর্মকর্তা, নারী সদস্য ও সৈনিকদের শৃঙ্খলায় উদ্দীপনায় সিক্ত হতে দেখা যায়। সোমবার আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে কোরের প্রতিটি সদস্য মো. কর্মীরা এবং তাদের পরিবারগুলি উত্সাহের সাথে অংশগ্রহণ করে এবং বিভিন্ন প্রোগ্রাম উপস্থাপন করে।

 মিসেস মোনা আউল, বাওয়া সভাপতি, বর্ডার সিকিউরিটি ফোর্স আঞ্চলিক সদর দপ্তর কিষাণগঞ্জ জনাব ইশ আউল, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল রিজিওনাল হেডকোয়ার্টার কিষাণগঞ্জের উপস্থিতিতে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত জনগণকে বাহনীর স্বর্ণালী ইতিহাস এবং এর বিগত ৫৮ বছরের মেয়াদের সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়। বাহাদুর বাহাতারের গৌরবময় কৃতিত্ব এবং বাহিনীর ইতিহাসের উপর আলোকপাত করে বলা হয়েছিল যে 1 এপ্রিল 1966 সালে পশ্চিমবঙ্গে আইপিএস কমান্ড্যান্ট শ্রী আর কে ত্রিবেদীর নেতৃত্বে বাহনী প্রতিষ্ঠিত হয়েছিল। 1971 সালের ভারত-পাকিস্তান যুদ্ধে কর্পস সক্রিয়ভাবে অবদান রেখেছিল, যার ফলস্বরূপ কর্পস কর্মীদের 02টি বিশেষ সেবা পদক, 03টি সেনা পদক এবং অনেক প্রশংসাপত্র দেওয়া হয়েছিল। ভারত-পাকিস্তান সীমান্ত এবং ভারত-বাংলাদেশ সীমান্তে নকশালবাদ নির্মূলেও বাহনী অবদান রেখেছে। বর্তমানে কোরটি 2021 সালের সেপ্টেম্বর থেকে ভারত-বাংলাদেশ সীমান্তের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে এবং কমান্ডার শৈলেশ কুমার সিনহার নেতৃত্বে দায়িত্বের এলাকায় শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে অত্যন্ত সফলভাবে অবদান রাখছে।

এই অনুষ্ঠানে, শ্রী ধনঞ্জয় মিশ্র, কমান্ডার, 132 তম কর্পস, শ্রীমতি এবং শ্রী অনিল হটকার, কমান্ডার, আঞ্চলিক সদর দপ্তর কিষাণগঞ্জ, শ্রীমতি এবং শ্রী ইমামচাঁদ খেমরাজ ওয়াল্ডে, কমান্ডার, আঞ্চলিক সদর দফতর কিষাণগঞ্জ, শ্রী অজয় কুমার শুক্লা, 7 কর্পস 1 কমান্ডার। শ্রী অমল সিং রাঠোড, ভারপ্রাপ্ত কমান্ডার 175 তম কর্পস অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন এবং কর্পের কর্মীদের এবং তাদের পরিবারকে উত্সাহিত করেছিলেন।