অবতক খবর,২০ জুন: ৩০-৩২ লক্ষ টাকার প্রশ্ন করা হয়েছে বিক্রি ! এবার নিট পরীক্ষার দুর্নীতির মামলা নিয়ে মুখ খুললেন নিট পরীক্ষার মূলচক্রী অমিত।

উঠে এল চাঞ্চল্যকর তথ্য !হবু ডাক্তারদের যোগ্যতা নির্ণায়ক এই পরীক্ষায় আগেই বিস্তর অনিয়ম এবং প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছিল।এই বিষয়ে মুখ খুললেন বিহারের বাসিন্দা অমিত আনন্দ।পুলিশ সূত্রের খবর ,৩০-৩২ লক্ষ টাকার প্রশ্ন বিক্রি করা হয়েছে ।এ বিষয়ে নিট পরীক্ষা মামলার মূল চক্রী অমিত কে ?করা হলে তিনি জানান “পরীক্ষার আগের দিনই তার হাতে প্রশ্ন পত্র চলে আসে ।তাই যেই সব পরীক্ষাথীরা টাকা দিয়েছিলেন তারা মাত্র ২৪ঘন্টা সময় পেয়েছিলেন ।

সূত্রের খবর ,নিড দুর্নীতি মামলার মূল চক্রী অমিত আনন্দের আসল বাড়ি বিহারের মুঙ্গের জেলায়। কিন্তু ইদানীং তিনি পটনার এজি কলোনিতে একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন ।জানা যায় ইতি মধ্যে তার নামে পটনার শাস্ত্রীনগর থানায় মামলা দায়ের করা হয়েছে নিট পরীক্ষার দুর্নীতির মামলা নিয়ে ।এবং ইতি মধ্যে এই তদন্ত শুরু করেছেন ক দুর্নীতি দমন শাখা (ইএইউ) ।মোট ১৩জন কে গ্রেফতার করা হয়েছে এই মামলায় । ধৃতদের মধ্যে রয়েছেন দানাপুর পুরসভার জুনিয়র ইঞ্জিনিয়ার সিকন্দরকুমার যাদবেন্দু।

যাদবেন্দু পুলিশকে জানান, তাঁর সঙ্গে বেশ কয়েক জন নিট পরীক্ষার্থী সাহায্য করার আর্জি নিয়ে যোগাযোগ করেছিলেন।পরীক্ষার আগের দিন ওই পরীক্ষার্থীদের পটনার রামকৃষ্ণনগর এলাকার একটি ‘নিরাপদ’ জায়গায় রাখা হয়।এছাড়াও ,অমিতের ফ্ল্যাটে হানা দিয়ে পুলিশ বেশ কিছু পোড়া প্রশ্নপত্র পেয়েছে বলে সূত্রের খবর ।