৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীতকরনের কাজের শুভ শিলান্যাস করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য 

অবতক খবর,৪ এপ্রিল,নিমতা: দশ বছরের মাথায় নিমতা ফতুল্লাপুরে ১০ শয্যার স্বাস্থ্যকেন্দ্রকে ৩০ শয্যার বিশিষ্ট হাসপাতালে উন্নীতকরন করা হচ্ছে। মঙ্গলবার সকালে উত্তর দমদম পুরসভার ৪নং ওয়ার্ডে নিমতা ফতুল্লাপুর সেই ৩০ শয্যার হাসপাতালের শিল্যান্যাস করা হলো।নারকেল ফাটিয়ে ফলকের উন্মোচন করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

শিল্যান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ সৌগত রায়, স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম,সিনিয়র স্পেশাল সেক্রেটারি মহুয়া বন্দ্যোপাধ্যায়, শামানা পারভিন, আধিকারিক শরৎকুমার ঘোষ, উত্তর দমদম পুরসভার পুরপ্রধান বিধান বিশ্বাস,উপপুরপ্রধান লোপামুদ্রা দত্ত চৌধুরী, উত্তর ২৪পরগনার জেলার মুখ্য স্বাস্থ্য অধিকর্তা সমুদ্র গুপ্ত, স্হানীয় পুর পারিষদ সদস্য সৌমেন দত্ত, মহুয়া শীল,রাজর্ষি বসু, পুর প্রতিনিধি জনাব সেখ নাজিমউদ্দিন, সুলতানা বানু, , সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন সহ স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা বিশিষ্ট ব্যক্তিবর্গ।রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের উদ্যোগে উত্তর দমদম পুরসভা এলাকার ৪ এবং ৩৪ নম্বর ওয়ার্ডে এই হাসপাতাল তৈরি হচ্ছে। পাশাপাশি এদিন একটি আয়ুর্বেদিক চিকিৎসাকেন্দ্র উদ্বোধন করা হয়।৩০ শয্যার বিশিষ্ট হাসপাতালের শিলান্যাস করে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন শুধু উত্তর দমদম অঞ্চলের মানুষ নয় সংশ্লিষ্ট এলাকার মানুষ ও উপকৃত হবেন।

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সচিব নারায়ণ স্বরূপ নিগম সহ দপ্তরের সংশ্লিষ্ট আধিকারিক দের অভিজ্ঞতা উৎসাহ তৎপরতা ছাড়া কাজটা সম্ভব হতনা। পাশাপাশি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও যথেষ্ট অবদান রয়েছে এই শিলান্যাস এর পিছনে। এই ধরনের কাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সর্বত্র হচ্ছে স্বাস্থ্য দপ্তরের।রাজ্যের স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃতজ্ঞতা শ্রদ্ধা জানাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। স্বাস্থ্য ব্যবস্থার ব্যপক উন্নয়ন হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব কাজ শুরু হবে।

পাশাপাশি স্বাস্থ্য কেন্দ্রে অত্যাধুনিক আয়ুর্বেদিক কেন্দ্র ও উদ্বোধন করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। আইটিআই কলেজের শিলান্যাস এর কাজ ও খুব শীঘ্রই শুরু হবে। ১৮৬ কোটি টাকার বিশুদ্ধ পানীয় জলের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।