২২শে জানুয়ারী অযোধ্যার রাম মন্দির উদ্বোধন, সেইখানে পৌঁছাতে না পারলেও সেই আনন্দ নিতে এলাকার রাম মন্দিরে ধুম ধামের সহিত পূজিত হবেন প্রভু শ্রী রামচন্দ্র

অবতক খবর,১৬ জানুয়ারি,মালদা:- ২২শে জানুয়ারী অযোধ্যার রাম মন্দির উদ্বোধন, সেইখানে পৌঁছাতে না পারলেও সেই আনন্দ নিতে এলাকার রাম মন্দিরে ধুম ধামের সহিত পূজিত হবেন প্রভু শ্রী রামচন্দ্র। তার আগে মালদার ফুলবাড়ী পাকুরতলা এলাকায় রাম মন্দিরকে পরিস্কার করে নতুন রূপে সাজিয়ে তোলা হচ্ছে। এদিন মন্দির পরিস্কারের পর শুরু হয় রাম পৃজো,রাম চরিত পাঠ ও ভজন কীর্তন। যেখানে বহু মানুষ অংশ নেয়।

উল্লেখ্য এই মন্দিরটি ৩০০ বছরের পুরনো মন্দির। মালদা জেলার প্রায় ৩০০ বছরের পুরনো রাম মন্দির এটি। বছরের বিভিন্ন সময়ে এই রাম মন্দিরের পূজো অর্চনা হয় পাশাপাশি ভজন কীর্তন চলে। এই মন্দিরটিতে শ্বেত পাথরের রামকে পুজো করা হয়। আগামী ২২ শে জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠা রয়েছে। ঠিক তার আগেই মন্দির সংস্কার ও মন্দির কে পরিষ্কার করা হয়। সভাপতি অম্লান ভাদুড়ি জানান, রাম মন্দির প্রতিষ্ঠা উপলক্ষে এদিন মন্দির চত্বর পরিষ্কার করা হয়েছে পাশাপাশি সংস্কার চলছে। ইতিমধ্যে মন্দিরের সামনে ২৫ ফিটের একটি হনুমান মূর্তি বসানো হয়েছে, রাম মন্দির প্রতিষ্ঠার দিনই এই হনুমানের মূর্তি উন্মোচন করা হবে। পাশাপাশি ঐদিন যারা অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেনা তারা এই মন্দিরে আসবেন পুজোচনা করবেন। ঐদিন মন দিন প্রাঙ্গনে পুজোর পাশাপাশি বিভিন্ন রকমের সাংস্কৃতিক অনুষ্ঠান ভজন কীর্তন ও আয়োজন করা হয়েছে।