অবতক খবর,১১ জানুয়ারি: আজ কাঁচরাপাড়া পৌরসভায় শহরের লকডাউন বিষয়ক আলোচনা নিয়ে একটি বৈঠক হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন কাঁচরাপাড়া পৌরসভার পৌর প্রশাসক সুদামা রায়,উপ প্রশাসক অশোক মন্ডল,এফও তাপস মন্ডল,বীজপুর থানার পুলিশ আধিকারিকরা, বিধায়কের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন যুব নেতা কমল অধিকারী। এছাড়াও ছিলেন প্রায় ১৮-১৯ জন ব্যবসায়ী সমিতির বিভিন্ন ইউনিটের সদস্য এবং সেক্রেটারিরা।

এই বৈঠকে প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয় যে,সোম,বুধ, শুক্র এবং রবিবার এই চারদিন নির্দিষ্ট সময়ে সমস্ত কিছু খোলা থাকবে। অন্যদিকে মঙ্গল,বৃহস্পতি ও শনিবার সমস্ত কিছু বন্ধ থাকবে।

এতে সকলেই সহমত পোষণ করেন।তবে যখন সময়সীমা নিয়ে আলোচনা হয় তখনই শুরু হয়ে যায় হইচই। ব্যবসায়ীরা অভিযোগ করেন,কোন ভিত্তিতে সকাল ৬টা থেকে দোকান পাট খোলা থাকতে পারে? কাঁচরাপাড়ার অধিকাংশ দোকানপাট ৯-১০টায় খোলা হয়। সকাল ৬টায় খুলে দুপুর ১২টায় বন্ধ করলে কোন খদ্দের হবে না। এমনকি দূর-দূরান্ত থেকে যে সকল কর্মচারীরা আসে তারাও সময় মত আসতে পারবে না। এই প্রশ্ন উঠতেই বাকবিতণ্ডা শুরু হয়। এরপর শেষমেশ কোন সিদ্ধান্তে আসার আগেই বৈঠক বাতিল হয়ে যায়।

এরপর আজ নগর প্রশাসনের পক্ষ থেকে সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ সমস্ত ব্যবসায়ী ইউনিটের সদস্যদের ফোন করে জানিয়ে দেওয়া হয় যে, আপাতত যেভাবে চলছে সেভাবেই সব চলবে, এখনো কোনো সিদ্ধান্তে আসা যায় নি। পরবর্তী বৈঠক কবে হবে তা সকলকে জানিয়ে দেওয়া হবে।

এমনই আমাদের জানিয়েছেন ব্যবসায়ী সমিতির ১ নং ইউনিটেরর সেক্রেটারি কানু মজুমদার। তিনি আরো বলেন, তার কাছে থানা প্রশাসন এবং নগর প্রশাসনের পক্ষ থেকে যে ফোন এসেছিল, তাতে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে আজকের এই বৈঠকের কোন গুরুত্ব নেই। সুতরাং এই বৈঠকে কাঁচরাপাড়ায় লকডাউন সম্পর্কিত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সুতরাং এখন বিষয়টি এমন দাঁড়িয়েছে যে, কাঁচরাপাড়ায় সবকিছু স্বাভাবিক নিয়মেই চলবে। তবে ১৩ই জানুয়ারী বৃহস্পতিবার সম্পূর্ণ লকডাউন থাকছে কাঁচরাপাড়ায়।

এদিকে এই সকল ঘটনায় প্রচুর বিভ্রান্তি ছড়িয়েছে শহরবাসীর মধ্যে। বীজপুর বিধানসভার অন্তর্গত পার্শ্ববর্তী শহর অর্থাৎ হালিশহরে যেহেতু একটি নিয়ম কার্যকর হয়েছে, সেই কারণে বিভ্রান্তি আরো বেশি করে সৃষ্টি হচ্ছে। অনেকেই হালিশহরের নির্দেশিকাকে কাঁচরাপাড়ার নির্দেশিকা বলেও প্রচার করেছেন ইতিমধ্যে। এতে মানুষ বুঝে উঠতে পারছেন না যে তারা কি করবেন।

সুতরাং আমরা জনস্বার্থে এটাই জানিয়ে দিতে চাইছি যে, কাঁচরাপাড়া পৌরসভার পক্ষ থেকে লকডাউন সংক্রান্ত বিষয়ে এখনো কোনো সিদ্ধান্তে আসেনি পৌর প্রশাসন এবং থানা প্রশাসন। পরবর্তীতে কাঁচরাপাড়ায় কোন নির্দেশিকা জারি হলে তা অবশ্যই আমাদের পোর্টালের মাধ্যমে জনসমক্ষে তুলে ধরা হবে।

বিস্তারিত জানতে চোখ রাখুন অবতক খবরে।