অবতক খবর,২৬ ফেব্রুয়ারি,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমান:মন্তেশ্বর ব্লকের জামনা পঞ্চায়েতের কুলে গ্রামের বড়পীর বাবার ওরশ কমিটির সহযোগিতায় কুলে গ্রামের পীরপুকুর সংলগ্ন এলাকায় বড়পীর ওরশ কমিটির উদ্যোগে হযরত বড় পীর আব্দুল কাদের জিলানীর ওরশের মেলা অনুষ্ঠানে আনন্দে উৎসাহের সঙ্গে মেতে উঠেছে কুলে গ্রাম সহ আশপাশের ১০ থেকে ১২ টা গ্রাম এলাকার মানুষজন।

কুলে গ্রামের বড়পীর ওরশ কমিটির উদ্যোগে চারদিনের এই বড়পীর আব্দুল কাদের জিলানীর ওরশের মেলা শুরু হয়।

এই বছরও আজ ওরশের মেলা ১১১ তম বছরে পদার্পণ করল। এই ওরশ মেলা উপলক্ষে বড়পীর বাবার স্থান সংলগ্ন এলাকায় হযরত বড় পীর বাবার বংশধরদের প্রতিনিধিদের দ্বারা আশপাশ এলাকার মানুষজন জড়ো হয়ে জহুরের নামাজ পড়ে, বড়পীর আব্দুল কাদের জিলানীর আজ ১৩ই ফাল্গুন কুলেগ্রামের পীরপুকুর সংলগ্ন এলাকায় কুলেগ্রামের চারদিনের মেলা শুরু হয়।

কুলেগ্রাম ও আশপাশ এলাকা সহ মেলায় আগত মানুষজন প্রায় 10 থেকে 12 হাজার মানুষজনদের দুপুরে পীরবাবা সংলগ্ন স্থানে বসিয়ে অন্ন বা ফতেহার ,খাওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়, বড় পীর বাবার ওরশ মেলা কমিটির পক্ষ থেকে।

ওরশ কমিটির কর্মকর্তারা আরো জানান এই মেলা উপলক্ষে চারদিন রাত্রে নানান সংস্কৃতি অনুষ্ঠান সহ কাওয়ালি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এই মেলা উপলক্ষেএই সময় এলাকার একটা মিলন ক্ষেত্র তৈরি হয় বলে জানান এলাকার মানুষজন। এই ওরশ মেলায় আইন-শৃঙ্খলা অবনতি যাতে না হয় তার জন্য মন্তেশ্বর থানার আইসি বিপ্লব প্রতি নিজে উপস্থিত হয়ে বিরাট পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে এই মেলায়।