অবতক খবর,২৪ মার্চ,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমান:বাঙালির বারো মাসে তেরো পার্বণ। অন্য উৎসবের মধ্যে হোলি উৎসব একটি বাঙালির কাছে একটি গুরুত্বপূর্ণ উৎসব। গোটা ভারতে হোলি উৎসব পালিত হয়।

পশ্চিমবঙ্গে দোল পূর্ণিমা হিসাবে পালিত হয়।
হোলি উৎসব একটি রঙের উৎসব ।
এই হোলি উৎসবে বিভিন্ন জায়গায় আট থেকে ৮০ পর্যন্ত মানুষজন বিভিন্ন রং , রংবেরঙের আবির নিয়ে আনন্দ উৎসাহের সঙ্গে হোলি উৎসবে মেতে ওঠে। তাই হোলি উৎসবের আগের দিন
মন্তেশ্বরের মালডাঙ্গা, কুসুমগ্রাম, সহ মন্তেশ্বরের রংয়ের দোকানে রং ও আবির কিনতে এসে ক্রেতা থেকে রং বিক্রেতা অমল খাঁ জানান রং এর দাম একটু বেশি হলেও রংয়ের চাহিদা রয়েছে প্রচুর, যাহা অনেক টাকার রং দোকানে তোলা হয়েছে । রঙের চাহিদার
যাহা রয়েছে সব রং বিক্রি হয়ে যাবে বলে তিনি আশা করছেন।
মন্তেশ্বর সহ আশপাশ গ্রামের আসানপুর, সাহাপুর, জয়রামপুর, সিংহালী, ভারুচা ,লোহার, ১০-১২টি হয় গ্রামের মানুষজন মন্তেশ্বর বাজারে রং ও বিভিন্ন রকমের আবির কেনেন। ক্রেতা থেকে বিক্রেতা উভয়ে জানান গত বছরের তুলনায় এই বছর রংয়ের দাম কিছুটা হলেও একটু বেশি ।
রং ব্যবসায়ীরা জানান
যোগান থাকলেও কেনাকাটা ভিড় ও দেখা যায়। মন্তেশ্বর বাজারের রং ব্যবসায়ী মিহির গড়াই জানান এই হোলি উৎসব উপলক্ষে, অনেক টাকার রং তুলেছে, সব বিক্রি না হলে, লোকসানের মুখে পড়বে। পাশাপাশি রং ব্যবসায়ীরা জানান এই বছর সবুজ, গোলাপি, ধূসর রঙের আবিরের চাহিদা রয়েছে বেশি।