অবতক খবর,৩০ মে: সারা দেশজুড়ে ধর্মীয় বিভেদের জেরে বিভিন্ন সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি লঙ্ঘন হয়েছে। কিন্তু সেই সাম্প্রদায়িক সম্প্রীতিকে লঙ্ঘন করার একেবারে উল্টো ছবি দেখা গেল বসিরহাটের তৃণমূলের প্রচারে।

তৃণমূলের বসিরহাট সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি সভাপতি কৌশিক দত্তর নেতৃত্বে পশ্চিমবঙ্গ রাজ্য সনাতলী ব্রাহ্মণ ট্রাস্টের বসিরহাট শাখার পুরোহিতরা বৃহস্পতিবার সকালে প্রচার সারলেন বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজী শেখ নুরুল ইসলামের সমর্থনে।

বসিরহাট লোকসভা কেন্দ্রে আগামী পয়লা জুন সপ্তম দফায় নির্বাচন। তার আগে বৃহস্পতিবার একেবারে শেষ লগ্নের প্রচারে এই সাম্প্রদায়িক সম্প্রীতির অন্যান্য নজির ফুটে উঠলো। শহর বসিরহাটের মার্টিন বার্ণ রোড সংলগ্ন কাছারিপাড়া, বার্মা কলোনী ও ষষ্ঠী বটতলা সহ একাধিক এলাকায় সনাতনী পুরোহিতদের মিছিল করতে দেখা গেল। এই মিছিলের উদ্যোক্তা তৃণমূল শ্রমিক নেতা কৌশিক দত্ত বলেন, “গত দশ বছর ধরেই এই পুরোহিতরা আমাদের সঙ্গে রয়েছেন। বিভাজনের রাজনীতিতে সনাতনীরা কখনো বিভাজনের কথা বলে না।

আমরা কৃতজ্ঞ সনাতনী ব্রাহ্মণ ট্রাস্টের পুরোহিতদের কাছে। শেষ লগ্নের প্রচারে যেভাবে তারা সম্প্রীতির নজির গড়লেন তা অভাবনীয়।” অন্যদিকে ব্রাহ্মণ ট্রাস্টের পুরোহিত দীনেশ চট্টোপাধ্যায় বলেন, “রাজ্যের প্রায় সাত থেকে আট হাজার পুরোহিত মমতা ব্যানার্জির প্রকল্পে উপকৃত হয়েছেন। পাশাপাশি বিগত বাম আমলে আমরা যা পাইনি আজকে সমস্ত সুযোগ সুবিধা আমরা পাচ্ছি। তাই আজকে আমরা পথে নেমেছি।”