স্বাস্থ্য পরিষেবা নিয়ে বারাকপুর বিএনবোস মহকুমা হাসপাতালের ভূমিকায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী,হাসপাতাল পরিদর্শনে মুখ্য সচিব,জেলা স্বাস্থ্য আধিকারিক ও জেলাশাসক

অবতক খবর,২৪ জুনঃ বেশ কয়েকদিন ধরে বারাকপুর মহাকুমা এলাকার গুরুত্বপূর্ণ বিএন বোস হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্য ব্যবস্থার পরিষেবা নিয়ে অনেক অভিযোগ জমা পড়েছিল প্রশাসনের কাছে। অভিযোগের গুরুত্ব ছিল খুব ভয়ঙ্কর।বারাকপুর বি এন বোস মহকুমা হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ উঠছিল হাসপাতালে আসা রোগীদের ঠিকভাবে চিকিৎসা না করেই অন্য হাসপাতলে স্থানান্তরিত করে দেওয়া হতো। এমন অনেক রোগী আছে যে রোগীদের এই বিএন বোস হাসপাতালেই চিকিৎসার পরিকাঠামো থাকা সত্ত্বেও সেই রোগীদেরও অন্যত্র হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়ার ঘটনা ঘটেছে।

এই ধরনের সব মারাত্মক অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বারাকপুর প্রশাসনের তরফ থেকে অভিযোগ করা হয়েছিল।

এই অভিযোগ পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ব্যারাকপুর বি এন বোস মহাকুমা হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি যথেষ্ট ক্ষুব্ধ হয়েছেন।আর সেই কারণে তড়িঘড়ি মুখ্য সচিব, জেলাশাসক ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক,বিধায়ক ও বারাকপুর পৌরসভার পৌর প্রধান সহ প্রশাসনের কর্তারা ব্যারাকপুর বি এন বোস মহাকুমা হাসপাতাল পরিদর্শন করেন।

মুখ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম হাসপাতালের রোগী ভর্তির রেজিস্টার খাতাও খতিয়ে দেখেন এবং হাসপাতাল সুপার থেকে শুরু করে অন্যান্য কর্মীদের ঠিকমতো পরিষেবা দেবার হুঁশিয়ারি পর্যন্ত দেন।

সংবাদ মাধ্যমের সামনে হাসপাতাল কর্মীদের গাফিলতির কথা সরাসরি স্বীকার না করলেও হাসপাতালে যে পরিকাঠামোগত অভাব রয়েছে,সেটা মেনে নিয়ে সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব ঠিক করে নেওয়া হবে এবং রোগীরা যাতে এই হাসপাতালেই চিকিৎসা ঠিকমতো পায় সেটাও গুরুত্বসহকারে দেখা হবে এমনটাই জানালেন মুখ্য সচিব।

মুখ্য সচিব বলেন,ব্যরাকপুর বি এন বোস মহাকুমা হাসপাতাল থেকে ডাক্তার ও নার্সদের নিয়ে এক প্রতিনিধি দলকে রাজ্যের সুপার স্পেশালিটি বাঙ্গুর হাসপাতালে পাঠানো হবে সেখানকার স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামো বিষয়টি দেখে আসার জন্য। তাতে করে এই বিএন বোস মহকুমা হাসপাতালেও তারা সেই ভাবে পরিকাঠামোগতভাবে রোগীদের পরিষেবা দিতে সুবিধা পাবেে। কিন্তু ব্যারাকপুর বি এন বোস মহাকুমা হাসপাতালে পরিকাঠামোগত অব্যবস্থার কথা স্বীকার করে নিলেন বারাকপুর পৌরসভার পৌরপ্রধান উত্তম দাস।