স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিক অভিযোগে স্কুল গেটে বিক্ষোভ পড়ুয়া ও অভিভাবকদের

অবতক খবর,১৭ নভেম্বর: স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিক অভিযোগে স্কুল গেটে বিক্ষোভ পড়ুয়া ও অভিভাবকদের, বন্ধ স্কুলের পঠনপাঠন।

মিড ডে মিলের কারচুপি সহ প্রধান শিক্ষকের বিরুদ্ধে চারিত্রিক অভিযোগ তুলে স্কুল গেটেই বসে পড়ে বিক্ষোভ পড়ুয়া এবং অভিভাবকদের। বিক্ষোভ আন্দোলনের জেরে বন্ধ স্কুলের পঠন পাঠন। ঘটনাটি ঘটেছে বাগদা থানার কোনিয়ারা এলাকায়। কনিয়াড়া যাদবচন্দ্র উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক অনুপম সরদারের বিরুদ্ধে পড়ুয়াদের অভিযোগ তিনি দীর্ঘদিন ধরেই স্কুলে একনায়তন্ত্র কায়েম করতে চাইছেন পাশাপাশি প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের মিড ডে মিল এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের টাকা তশরুপের অভিযোগ তুলছেন তারা। পাশাপাশি প্রধান শিক্ষকের বিরুদ্ধে চারিত্রিক অভিযোগও তুলছেন অভিভাবকরা।
ঘটনা সূত্রপাত আগস্ট মাসের ২৪ তারিখ। অভিযোগ স্কুলের এক পড়ুয়া ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরও প্রধান শিক্ষক মৃত পড়ুয়ার বাড়ি সমবেদনা জানাতে যায়নি। এরপর ২৫শে আগস্ট শিক্ষককে ঘিরে ধরে বিক্ষোভ দেখান গ্রামের মানুষেরা। তারপর থেকে ইস্কুলে আসছিলেন না প্রধান শিক্ষক। শুক্রবার পুজোর ছুটির পর প্রথম দিন হাইকোর্টের নির্দেশে পুলিশি প্রহরাই স্কুলে আসেন প্রধান শিক্ষক অনুপমবাবু। যা দেখে ক্ষিপ্ত হয়ে ওঠেন পড়ুয়া থেকে অভিভাবক এবং শিক্ষকদের একাংশ।

অভিভাবক ও পড়ুয়াদের দাবি অবিলম্বে এই প্রধান শিক্ষককে স্কুল থেকে বদলি করতে হবে, না হলে আগামীদিনেও এই ভাবেই আন্দোলনের সামিল হবেন তারা।
পাশাপাশি স্কুলের শিক্ষক এবং অশিক্ষক কর্মচারীদের একরাশ অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

যদিও সব অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষকের দাবি স্কুলের কিছু শিক্ষক এবং গ্রামের মানুষরা তার বিরুদ্ধে চক্রান্ত করে হামলার মতো ঘটনা পূর্বেও ঘটিয়েছে। স্কুলের সিসিটিভি নষ্ট করেছে তারা।
বর্তমানে পুলিশে পহরাই স্কুলের ভিতরে আছেন প্রধান শিক্ষক স্কুলের পঠন-পাঠন বন্ধ করে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়া এবং অভিভাবকেরা।