অবতক খবর,২৬ ফেব্রুয়ারি: বাংলায় একের পর এক অত্যয়াধুনিক স্টেশন। অমৃত ভারত প্রকল্পের ছোঁয়া লাগছে বাংলার একাধিক রেলপ্রকল্পে। ২৬ ফেব্রুয়ারি এই স্টেশন উন্নয়ন প্রকল্পে শিলান্যাস হবে। বিভিন্ন অনুষ্ঠানস্থলে একেবারে বিরাট পর্দায় এই শিলান্য়াসের অনুষ্ঠান দেখানো হবে। সব মিলিয়ে এই প্রকল্পের আওতায় বাংলায় ১৭টি স্টেশন সহ ৫৫৪টি স্টেশন, একাধিক রোড ওভারব্রিজ ও আন্ডারপাস নির্মাণ প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব মিলিয়ে প্রায় ৪০ হাজার কোটি টাকার প্রকল্প। দেশের মোট ২১৩৯টি জায়গায় এই অনুষ্ঠানে একসঙ্গে হবে।

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে গোটা দেশজুড়ে অমৃত ভারত প্রকল্প। ট্রেন পথে হাজার হাজার মানুষ রোজ যাতায়াত করেন। স্টেশনের উন্নতি মানে বিরাট সংখ্যক রেলযাত্রীর স্বাচ্ছন্দ্যকে বৃদ্ধি করা।

এদিকে এই অমৃত ভারত প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে। সমাজের বিভিন্ন স্তরের মানুষকে এই অনুষ্ঠানে সামিল করা হচ্ছে। কার্যত মেগা প্রকল্পের একেবারে মেগা অনুষ্ঠান। এই অমৃত ভারত প্রকল্পের সূচনার মাধ্যমে দেশ জুড়ে সাড়া ফেলতে চাইছে মোদী সরকার। বাংলার বিভিন্ন প্রান্তেও এই অনুষ্ঠান হবে। সেখানে জনপ্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার পাঁচটি স্টেশনে এই অনুষ্ঠান শুরু হয়। যার মধ্যে রয়েছে তমলুক,মেছেদা,দীঘা, পাঁশকুড়া, হলদিয়া। এদিন মেচেদাতে উপস্থিত ছিলেন তমলুকের সংসদ দিব্যেন্দু অধিকারী।